আজ বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ ইং

নিউইয়র্কে ফেঞ্চুগঞ্জ অর্গেনাইজেশন অব আমেরিকার বনভোজন ও মিলনমেলা

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-০৮-১০ ১৯:৫৫:০৬

নিউইয়র্কে আনন্দঘন পরিবেশে অনুষ্ঠিত হয়ে গেল ফেঞ্চুগঞ্জ অর্গেনাইজেশন অব আমেরিকা ইনকের বার্ষিক বনভোজন ও মিলনমেলা। গত ৫ আগস্ট রবিবার নিউইয়র্ক সিটির ব্রঙ্কসের হাডসন নদীর পাড়ে ফেরী পয়েন্ট পার্কে চমৎকার আবহাওয়ায় দারুণভাবে জমে উঠেছিল এ বনভোজন।

প্রাণের আমেজে অনুষ্ঠিত এ বনভোজনে নিউইয়র্কে বসবাসরত ফেঞ্চুগঞ্জ অর্গেনাইজেশন অব আমেরিকা ইনকের সদস্য ও তাদের স্বজনরা ছাড়াও ফিলাডেলফিয়া, পেনসিলভেনিয়া, ভার্জিনিয়া, নিউজার্সি, মিশিগান এবং সুদূর লন্ডন হতে অনেকে স্ব-পরিবারে অংশ নেন। তাছাড়াও বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ ও আমন্ত্রিত অতিথিবৃন্দ যোগদান করেন এ আয়োজনে। পার্কের খোলা মাঠে খেলাধুলাসহ নানান আনন্দে মেতে ওঠেন তারা। ফেরী পয়েন্ট পার্ক রূপান্তরিত হয় একখন্ড ফেঞ্চুগঞ্জে।

দিনের শুরুতে নাস্তা পরিবেশনের মাধ্যমে বনভোজনের কার্যক্রম শুরু হয়। সংগঠনের কর্মকর্তা ও কমিউনিটির বিশিষ্ট ব্যক্তি বর্গের উপস্থিতিতে বনভোজনের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়। উদ্বোধনের পর সময়ের সাথে সাথে বনভোজনে বাড়তে থাকে প্রবাসীদের উপস্থিতি। এরপর শুরু হয় বিভিন্ন ক্রীড়া প্রতিযোগিতা। সারাদিন শিশু-কিশোর, নবীন, প্রবীণ বিভিন্ন বয়সের মধ্যে বিভিন্ন ইভেন্টে খেলাধুলা পরিচালনা করা হয়। অংশগ্রহণকারিরা ভিন্ন এক উৎসবে মেতে ছিলেন। আয়োজনকে প্রাণবন্ত করে রাখে আকর্ষণীয় সব খেলাধূলা ও মজাদার বাঙালী খাবার। দিনব্যাপি বনভোজনে বিভিন্ন খেলা-ধূলা ছাড়াও বিশেষ আর্কষন ছিল র‌্যাফেল ড্র। দুপুরের খাবার শেষে মহিলাদের মিউজিক্যাল বালিশ নিক্ষেপ ইভেন্টের মাধ্যমে খেলাধুলা পর্ব শেষ হয়।

শেষে খেলাধুলায় অংশগ্রহণকারি এবং র‌্যাফেল ড্র বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরনের মধ্য দিয়ে সন্ধ্যায় বনভোজনের পরিসমাপ্তি ঘটে।

সংগঠনের সাধারণ সম্পাদক মো: শামীম মিয়ার পরিচালনায় পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সভাপতি আব্দুস শহীদ দুদু। অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন ফেঞ্চুগঞ্জের মুরব্বি আ: রব দলা মিয়া, গোলাম মো: টেপন, বীর মুক্তিযোদ্ধা আ: বাসিত চৌধুরী, আব্দুল মছব্বির, আজিজুর রহমান গেদা মিয়া, আব্দুল লতিফ লুলু, আতিকুল হক, আব্দুল আজিজ, সুবেদার নানু মিয়া, আবুল খায়ের, নানু মিয়া, আমিনুল ইসলাম ফালু, বদরুজ্জামান বেলাল, ফয়জুল ইসলাম চৌধুরী, সৈয়দ খসরুজ্জামান, মনোহর আলী, নেফা মিয়া, পিপিএম হাইস্কুলের সাবেক সহকারী প্রধান শিক্ষক সামছুল ইসলাম, আকতার উদ্দিন, সাহিদ আলী প্রমুখ।

এছাড়াও আমন্ত্রিত অতিথিবৃন্দের মধ্যে বক্তব্য রাখেন, ব্যান্ডস এর সভাপতি সোলায়মান আলী, বাংলাদেশ সোসাইটি অব ব্রঙ্কসের সভাপতি সাহেদ আহমেদ, সহ সভাপতি তৌফিকুর রহমান ফারুক, সাধারণ সম্পাদক শামীম আহমদ সাংগঠনিক সম্পাদক সোহেল।

শুরুতে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সংগঠনের প্রতিষ্ঠাতা আহ্বায়ক জুনেদ আহমদ চৌধুরী, প্রতিষ্ঠাতা যুগ্ম আহ্বায়ক মাহবুব আলম, বাংলাদেশ হতে আগত সহকারী এটর্নী জেনারেল আ: রকিব মন্টু, বাংলাদেশ সোসাইটির সাবেক সাধারণ সম্পাদক আতাউর রহমান সেলিম, বিশিষ্ট ব্যবসায়ী নাদির খান, মো: সেলিম (লন্ডন হতে আগত), জাহেদ আহমদ চৌধুরী, আবুল কালাম আজাদ, মিসবাহ উদ্দিন (নিউজার্সি, বোর্ড অব এডুকেশন প্রার্থী), বিশিষ্ট ব্যবসায়ী আহাদ উদ্দিন, বিশিষ্ট ব্যবসায়ী মো: রানা, টিপু সুলতান, লুৎফর হোসেন, বুরহান উদ্দিন, হেলাল হোসাইন ও সামাদ মিয়া জাকের। স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের কর্মকর্তা আব্দুল কাদির চৌধুরী ডিজু। অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন কমিউনিটি এক্টিভিষ্ট আব্দুর রহিম বাদশা।

সার্বিক সহযোগিতায় ছিলেন সেবুল মিয়া, কাওসর আলম, হেলাল হোসাইন, ইসকন্দর আলী মিন্টু, গোলাম মো: চৌধুরী লক্ষণ, নুরুজ্জামান লিপন, জুবের চৌধুরী, সানু মিয়া, সোহেল আহমদ, জালাল আহমদ, মাহমুদুর রহমান, কাইয়ুম ও তরিক।

ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার স্পন্সর করেন ফেঞ্চুগঞ্জের মুরব্বি আ: রব দলা মিয়া, পানি/ড্রিংকস ইত্যাদি স্পন্সর করেন বিশিষ্ট ব্যবসায়ী কবি রেহানুজ্জামান ও মো: রানা, আনুসঙ্গিক ব্যয়ের স্পন্সর করেন নিউজার্সির বিশিষ্ট ব্যবসায়ী আহাদ উদ্দিন।

র‌্যাফল ড্র বিজয়ীরা আর্কষণীয় পুরস্কার ছিনিয়ে নেন। রাফেল ড্র’র প্রথম পুরস্কার ৫৫ ইঞ্চি টিভির স্পন্সর বিশিষ্ট ব্যবসায়ী নাদির খান, ২য় পুরস্কার ল্যাপটপ স্পন্সর বিশিষ্ট কমিউনিটি এক্টিভিষ্ট ফিলাডেলফিয়া হতে আগত ফেঞ্চগঞ্জের সন্তান জাহেদ আহমদ চৌধুরী; ৩য় পুরস্কার ৩৯ ইঞ্চি টিভি স্পন্সর বিশিষ্ট কমিউনিটি এক্টিভিষ্ট সোহেল আহমদ, ৪র্থ পুরস্কার ট্যাবলেট স্পন্সর স্টারলিং ফার্মেসীর ফেঞ্চুগঞ্জের সন্তান মো: আলী, ৫ম পুরস্কার একটি ট্যাবলেট স্পন্সর অনিক জামান এবং ৬ষ্ঠ পুরস্কার একটি ট্যাবলেট স্পন্সর করেন বিশিষ্ট ব্যবসায়ী সানু মিয়া।

অতিথি ও সদর‌্যরা আনন্দঘন উপভোগ্য একটি বনভোজন আয়েজনের জন্য সংগঠনের কর্মকর্তাসহ উদযাপন কমিটিকে ধন্যবাদ জানান।

ফেঞ্চুগঞ্জ অর্গানাইজেশন অব আমেরিকার সভাপতি ও সাধারণ সম্পাদক বার্ষিক বনভোজন ও মিলনমেলাকে সফল ও স্মরণীয় করায় আগত সকলের প্রতি আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান। তারা স্পন্সর সহ আর্থিক ও বিভিন্নভাবে বনভোজনে সহযোগিতাকারীদেরও আন্তরিক ধন্যবাদ জানান।

শেয়ার করুন

আপনার মতামত দিন

সাম্প্রতিক প্রবাস জীবন খবর

  •   ফের দু’সপ্তাহের সম্পূর্ণ লকডাউনে মালয়েশিয়া
  •   আটকেপড়া প্রবাসীদের ভিসা-ইকামার মেয়াদ বাড়াচ্ছে সৌদি
  •   বাংলাদেশিদের যেভাবে সুযোগ হচ্ছে মাল্টায় যাওয়ার
  •   আরব আমিরাতে বছরে মারা যান এক হাজার প্রবাসী কর্মী
  •   সিলেটে নির্মাণ শ্রমিকদের মধ্যে এনআরবি ব্যাংকের ঈদ উপহার বিতরণ
  •   আয়ারল্যান্ডে পরিবহন মন্ত্রনালয়ের উপদেষ্টা কমিটিতে বাংলাদেশীর স্থান
  •   বাংলাদেশি রুমা এখন মার্কিন এটর্নি
  •   ইতালিতে কোভিড ফ্রি ট্রেন,খুশি প্রবাসী বাংলাদেশিরা
  •   খালেদা জিয়ার রোগমুক্তি কামনায় যুক্তরাজ্য স্বেচ্ছাসেবক দলের দোয়া মাহফিল
  •   যুক্তরাষ্ট্রে বাংলাদেশি মা-বাবা-নানিকে হত্যার পর দু’ভাইয়ের আত্মহত্যা