আজ বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ ইং

স্পেন আ.লীগের জাতীয় শোক দিবস ও বঙ্গবন্ধুর শাহাদতবার্ষিকী পালন

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-০৮-১৬ ২০:৩৩:২৯

কবির আল মাহমুদ, মাদ্রিদ, স্পেন :: স্পেন আওয়ামী লীগের উদ্যোগে জাতীয় শোক দিবস এবং স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদতবার্ষিকী পালিত হয়েছে।

বাঙালী অধ্যুষিত লাভাপিয়েসের ঢাকা ক্যাফে রেষ্টুরেন্টে জাতীয় শোক দিবস উপলক্ষ্যে বুধবার (১৫ আগস্ট) রাতে আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।সভায় সভাপতিত্ব করেন স্পেন আওয়ামীলীগের সভাপতি ও শিল্পপতি এস আর আই এস রবিন।অনুষ্ঠানে এক মিনিটের নীরবতার মাধ্যমে ১৫ই আগষ্টের শহীদদের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করে অনুষ্ঠান শুরু করা হয়।এছাড়া বাংলাদেশের স্বাধীনতা অর্জনে বঙ্গবন্ধুর পরিবারের আত্নত্যাগ কৃতজ্ঞতার সাথে স্মরণ করা হয়।
অনুষ্ঠানে বাঙ্গালী জাতির মুক্তি, বাংলাদেশের স্বাধীনতা ও যুদ্ধ বিধ্বস্ত বাংলাদেশ পুনর্গঠনে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের অবদানের কথা বিশেষভাবে আলোকপাত করা হয়।

স্পেন আওয়ামীলীগের সাধারন সম্পাদক শেখ আব্দুর রহমানের সঞ্চালনায় আয়োজিত সভায় বক্তব্য দেন স্পেন আওয়ামীলীগের সিনিয়র সহ সভাপতি ব্যাবসায়ী জাকির হোসাইন, সহ সভাপতি জাকির হোসাইন, আওয়ামীগ নেতা রফিক খান, শ্যামল তালুকদার, ফারুক আহমদ মুবিন, এ কে এম জহিরুল ইসলাম, এফ এম ফারুক পাভেল, বাহার উদ্দিন, আলমগীর হোসাইন, নারী নেত্রী মাকসুদা আক্তার, যুবলীগ নেতা সোহাগ আহমদ, স্পেন ছাত্রলীগের সভাপতি ইসমাইল হোসাইন রায়হান, বিলাল আহমদ ও পরান প্রমুখ। পবিত্র কোরআন তেলাওয়াতের মাধ্যমে অনুষ্ঠান শুরু হওয়া অনুষ্ঠানে বক্তারা বঙ্গবন্ধুর পরিবারের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন এবং বঙ্গবন্ধুর পলাতক হত্যাকারীদের দ্রুত দেশে ফিরিয়ে এনে তাদের ফাঁসির দাবি জানান।

সভাপতির বক্তব্যে এস আর আই এস রবিন বলেন, শোককে শক্তিতে পরিণত করে সামনের দিকে এগিয়ে যেতে হবে। বিএনপি যতই ষড়যন্ত্র করুক না কেন, আওয়ামী লীগের উন্নয়নকে দাবিয়ে রাখতে পারবে না। কারণ প্রত্যেকটি মানুষের ভেতর বঙ্গবন্ধুর ও স্বাধীনতার চেতনা রয়েছে। এই চেতনায় দেশ এগিয়ে চলেছে। তিনি আরো বলেন, শোককে শক্তিতে পরিণত করে আগামী নির্বাচনে শেখ হাসিনার সরকারকে ফের ক্ষমতায় আনার জন্য সবাইকে ঐক্যবদ্ধ ভাবে কাজ করতে হবে।

অনুষ্ঠানের শেষে দোয়া পরিচালনা করেন আঞ্জুমানে আল ইসলাহ স্পেনের সভাপতি মাওলানা আসাদুজ্জামান রাজ্জাক। দোয়া মাহফিলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বঙ্গবন্ধু পরিবারের নিহত সকল শহীদদের আত্মার মাগফিরাত কামনা করা হয়। অনুষ্ঠানের শেষে নেতাকর্মীদের সম্মানে নৈশ্যভোজের মাধ্যমে সমাপ্তি হয়।

সিলেটভিউ২৪ডটকম/১৬ আগস্ট ২০১৮/প্রেবি/ডিজেএস

শেয়ার করুন

আপনার মতামত দিন

সাম্প্রতিক প্রবাস জীবন খবর

  •   ফের দু’সপ্তাহের সম্পূর্ণ লকডাউনে মালয়েশিয়া
  •   আটকেপড়া প্রবাসীদের ভিসা-ইকামার মেয়াদ বাড়াচ্ছে সৌদি
  •   বাংলাদেশিদের যেভাবে সুযোগ হচ্ছে মাল্টায় যাওয়ার
  •   আরব আমিরাতে বছরে মারা যান এক হাজার প্রবাসী কর্মী
  •   সিলেটে নির্মাণ শ্রমিকদের মধ্যে এনআরবি ব্যাংকের ঈদ উপহার বিতরণ
  •   আয়ারল্যান্ডে পরিবহন মন্ত্রনালয়ের উপদেষ্টা কমিটিতে বাংলাদেশীর স্থান
  •   বাংলাদেশি রুমা এখন মার্কিন এটর্নি
  •   ইতালিতে কোভিড ফ্রি ট্রেন,খুশি প্রবাসী বাংলাদেশিরা
  •   খালেদা জিয়ার রোগমুক্তি কামনায় যুক্তরাজ্য স্বেচ্ছাসেবক দলের দোয়া মাহফিল
  •   যুক্তরাষ্ট্রে বাংলাদেশি মা-বাবা-নানিকে হত্যার পর দু’ভাইয়ের আত্মহত্যা