Sylhet View 24 PRINT

কানাডার মন্ট্রিয়ালে বাঙালিদের ফুটবল টুর্নামেন্ট সম্পন্ন

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-০৮-২৮ ২৩:০৬:৫৭

মোয়াজ্জেম সাজু,কানাডা থেকে :: কানাডার মন্টিয়লে বাংলাদেশ ফুটবল ক্লাব অব মন্টিয়লের  উদ্যোগে ফুটবল প্রতিযোগিতা সম্পন্ন হয়েছে। প্রবাসী বাংলাদেশিদের বিভিন্ন সংগঠন এই টুর্নামেন্টে অংশগ্রহন করে।

বাঙালি আর ফুটবল একে অন্যের সাথে অঙ্গাঅঙ্গিভাবে জড়িত। বাঙালি দেশে কিংবা বিদেশে থাকুক , ফুটবল খেলার আকর্ষণ এ জাতির কাছে সবসময়ই ভিন্ন ।

কানাডার মন্টিয়লের দেখছে মেগি মাঠে এ টুর্নামেন্টের আয়োজন করা হয়। রবিবার সরকারি ছুটির দিন থাকায় বাংলাদেশের বিভিন্ন এলাকা থেকে আসা প্রবাসিরা পরিবার পরিজন নিয়ে খেলা দেখতে এসেছিলেন। 

প্রবাস জীবনে সময়ের অভাবে সবসময় খেলাধুলা সম্ভব না হলেও কানাডায় রয়েছে নানা ক্লাব সংগঠনে রয়েছেন  হাজার হাজার ক্রীড়াপ্রেমি মানুষ। বিদেশে ব্যস্তসময় অতিবাহিত করলেও তাদের হৃদয় থেকে মুছে যায়নি খেলাধুলা। কাজের ফাঁকে তারা প্রতিবছর তরুণদের নিয়ে  আয়োজন করে থাকেন ফুটবল, ক্রিকেটসহ বিভিন্ন খেলাধুলা।

কানাডার মন্টিয়লে এই টুর্নামেন্ট ২০০৭ সাল থেকে প্রতিবছর  নিয়মিত অনুষ্ঠিত হয়ে থাকে। এই টুর্নামেন্ট অংশগ্রহন করে থাকেন মন্টিয়াল টরন্টোসহ কয়েকটি প্রবিন্সের খেলোয়াড়রা।

সারা দিনব্যাপি ফুটবল প্রতিযোগিতায় প্রথমে খেলতে নামে  ইলেভেন স্টার ও  টরন্টো টাইগার। এরপর খেলে বেঙল ইউনাইটেড এবং মেক্সিল  দল।  এভাবে  ৮টি দল প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। টুর্নামেন্টের ফাইনালে বেঙল  ইউনাইটেডকে ৩-১ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে আবু স্পোটিং ক্লাব। 

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.