Sylhet View 24 PRINT

‘প্রবাসীদের কল্যানে আওয়ামী লীগ সরকার অনেক কাজ করেছে’

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-০৯-২১ ১৪:৩১:২৮

কবির আল মাহমুদ, স্পেন :: স্পেন আওয়ামী লীগের উদ্যোগে ‘আগামী জাতীয় নির্বাচনে প্রবাসী আওয়ামী লীগের ভূমিকা’ শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃস্পতিবার (২০ সেপ্টেম্বর) স্পেনের রাজধানী মাদ্রিদের হোটেল পোর্সালের হল রুমে এ সভা অনুষ্ঠিত হয়।

সভায় সভাপতিত্বে করেন স্পেন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মোঃ  দুলাল সাফা। 

প্রধান আলোচক ছিলেন- ঢাকা মেডিকেল কলেজ ছাত্র সংসদের সাবেক ভিপি ও সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ড. বিদ্যুৎ বড়ুয়া।

তিনি বলেন, প্রবাসীদের কল্যানে আওয়ামী লীগ সরকার অনেক কাজ করেছে।  প্রবাসীকল্যান ব্যংক এর মাধ্যমে বিদেশগমেচ্ছুদের জন্য সহজ কিস্তিতে ঋণ, প্রবাসীদের মরদেহ দেশে প্রেরণ এবং বিভিন্ন দেশে নতুন দূতাবাস প্রতিষ্ঠার মাধ্যমে প্রবাসীদের নাগরিক সেবা প্রদান করছে। প্রতিটি প্রবাসী বাংলাদেশের অর্থনীতিতে গুরুত্বপূর্ন ভূমিকা পালন করে।  প্রবাসীদের আত্বিয় স্বজনের যারা দেশে থাকেন তাদেরকে আগামী নির্বাচনে নৌকা মার্কায় ভোটদানে অনুপ্রাণিত করার জন্য আহবান জানান। প্রবাসীদের নিজ নিজ এলাকার উন্নয়নের চিত্র সোশ্যাল মিডিয়ায প্রচার করারও অনুরোধ করেন। সকলের সম্মিলিত প্রচেষ্টায় দেশরত্ন প্রধানমন্ত্রী শেখ হাসিনার অর্জিত সাফল্যকে ধরে রাখতে হবে এবং সকল ষডযন্ত্রের প্রতিরোধে সজাগ থাকতে হবে।

বিশেষ বক্তা ছিলেন স্পেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাবেক ছাত্রনেতা  রিজভী আলম।

যুগ্ম সম্পাদক জসিম উদ্দিন ও মোঃ হাসান আহমেদের যৌথ পরিচালনায় আরো বক্তব্য রাখেন- সহ সভাপতি আব্দুল কাদের ঢালী, বীর মুক্তিযোদ্ধা আব্দুর রহমান, যুগ্ম সম্পদক তাপস দেবনাথ, এফ এম ফারুক পাভেল, আলমগীর হোসেন, সাংগঠনিক সম্পাদক সায়েম সরকার, জাকির হোসেন, প্রচার সম্পাদক জালাল হোসেন, অভিবাসন ও আইন সম্পাদক এডভোকেট তারিক হোসেন।

এছাড়া অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- কামরুজ্জামান, লিমন বড়ুয়া, নিজাম উদ্দিন, সিরাজুদ্দীন এবং যুবলীগ নেতা মো. সোহাগ, ওয়াহিদুজ্জামান প্রমুখ।


সিলেটভিউ২৪ডটকম/২১ সেপ্টেম্বর ২০১৮/কেএএম/এসডি

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.