Sylhet View 24 PRINT

তারেক রহমানের কারাদণ্ডের বিরুদ্ধে স্পেন বিএনপির সংবাদ সম্মেলন ও প্রতিবাদ সভা

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-১০-১১ ১১:০৭:২১

কবির আল মাহমুদ, স্পেন :: গ্রেনেড হামলা মামলার রায়ের প্রতিবাদ জানিয়ে সংবাদ সম্মেলন করেছে বিএনপি স্পেন শাখা। স্থানীয় সময় বুধবার সন্ধ্যায় মাদ্রিদের স্থানীয় একটি রেস্তোরাঁয় আয়োজিত এ সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সংগঠনটির সভাপতি খোরশেদ আলম মজুমদার।

২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায়কে রাজনৈতিক উদ্দেশ্য প্রণোদিত ও ফরমায়েসী রায় উল্লেখ করে স্পেন বিএনপি’র সভাপতি খোরশেদ আলম মজুমদার বলেন, আওয়ামী লীগ সরকার বিচার ব্যবস্থাকে যে কলুষিত করছে, এ রায় থেকে আবারো তা প্রমাণিত হলো। বিএনপি এ রায়কে প্রত্যাখান করেছে বলে তিনি লিখিত বক্তব্যে উল্লেখ করেন।

সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- বিএনপি স্পেন শাখার ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এইচ এম সোহেল ভূঁইয়া, সাংগঠনিক সম্পাদক মখলিছুর রহমান দিদার, আবু জাফর রাসেল, সহ সভাপতি মাহবুবুর রহমান জন্টু, আবুল খায়ের, আনোয়ারুল আলম আজিম, সৈয়দ মাসুদুর রহমান নাসিম, যুগ্ম সম্পাদক হেমায়েত খান, সহ সাংগঠনিক সম্পাদক খায়রুল আলম পলাশ, জয়নাল আবেদীন রানা, স্বাধীনতা ফোরাম এর সভাপতি আবু সায়েম, ফ্রান্স যুবদলের সাংগঠনিক সম্পাদক শাওন আহমেদ, স্পেন যুবদলের যুগ্ম সম্পাদক ছানুর মিয়া ছাদ, স্পেন বিএনপির সেচ্ছাসেবক সম্পাদক জেন্স সিপার, আহমেদ আরেফ, স্পেন যুবদলের সাধারণ সম্পাদক আকবর শেঠ, সাবেক ছাত্রদল অর্গানাইজেশন স্পেন শাখার আহ্বায়ক আসাদ আলী খান, সদস্য সচিব জাকির চৌধুরীসহ স্পেন বিএনপি ও এর অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।

পরে নেতৃবৃন্দ বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে যাবজ্জীবন কারাদণ্ডের বিরুদ্ধে প্রতিবাদ জানিয়েছে মাদ্রিদের বাঙালী অধ্যুষিত লাভাপিয়েস চত্বরে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করে।সভায় সভাপতিত্ব করেন স্পেন বিএনপি’র সভাপতি খোরশেদ আলম মজুমদার। বিএনপি স্পেন শাখার ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এইচ এম সোহেল ভূঁইয়ার সঞ্চালনায় বক্তব্য দেন সাংগঠনিক সম্পাদক মখলিছুর রহমান দিদার, আবু জাফর রাসেল, সহ সভাপতি মাহবুবুর রহমান জন্টু, আবুল খায়ের, আনোয়ারুল আলম আজিম, সৈয়দ মাসুদুর রহমান নাসিম, যুগ্ম সম্পাদক হেমায়েত খান, সহ সাংগঠনিক সম্পাদক খায়রুল আলম পলাশ, জয়নাল আবেদীন রানা, ফ্রান্স যুবদলের সাংগঠনিক সম্পাদক শাওন আহমেদ প্রমুখ।

এসময় বক্তারা বলেন, এই রায়কে আমরা প্রত্যাখ্যান করছি, সম্পূর্ণ রাজনৈতিক কারণে তারেক রহমানকে এই মামলায় জড়িয়ে এই রায় প্রদান করা হয়েছে। প্রশ্নবিদ্ধ এই রায়কে বাংলাদেশের জনগণ মেনে নেবে না।

স্পেন বিএনপি’র সভাপতি খোরশেদ আলম মজুমদার দাবি করে বলেন, আগামী জাতীয় নির্বাচনকে সামনে রেখে দেয়া এ রায়ের উদ্দেশ্য বিএনপিকে আগামী জাতীয় নির্বাচনে অংশগ্রহণ থেকে বিরত রাখার জন্য এই রায় প্রদান করা হয়েছে। তারেক রহমান আগামীতে যাতে বিএনপিকে নেতৃত্ব দিতে না পারে তার জন্য এই রায় প্রদান করা হয়েছে।

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.