আজ বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ ইং

সুইডেন, ফিনল্যান্ড ও বেলজিয়ামে তারেকের জন্মবার্ষিকী পালিত

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-১১-২১ ১২:১২:০২

এমরান খান, হেলসিংকি থেকে :: সুইডেনের বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি) ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ৫৪তম জন্মবার্ষিকী উদযাপন করেছে সুইডেন বিএনপি।

এ উপলক্ষে রাজধানী স্টোকহোমে আয়োজিত এক আলোচনা সভায় সুইডেন বিএনপি সভাপতি এমদাদ হোসেন কচির সভাপতিত্বে ও সাধারন সম্পাদক নাজমুল আবেদীন মোহনের পরিচালনায় প্রধান বক্তা ছিলেন সুইডেন বিএনপির প্রধান উপদেষ্টা মহিউদ্দিন আহমেদ জিন্টু।

এতে বক্তারা বলেন, নির্বাচনে আমাদের সকল অস্ত্র নিয়ে মাঠে নামতে হবে। ব্যালোটের মাধ্যমে সুযোগ কাজে লাগাতে হবে।

হাত-পা বেঁধে রাখার মধ্যেও আমাদের এগুতে হবে। আর সেই অস্ত্র হলো ভোটের অস্ত্র। প্রতিরোধের দেয়াল তৈরির বিকল্প নেই। জনগণকে সঙ্গে নিয়ে ভোট কেন্দ্রে আসতে হবে। এটা আমাদের বাঁচা-মরার সংগ্রাম।

ফিনল্যান্ডঃ ফিনল্যান্ড বিএনপি সোমবার সন্ধ্যায় হেলসিংকিস্থ স্পাইস গার্ডেন রেস্তোরাঁয় তারেক রহমানের ৫৪তম জন্মবার্ষিকী উদযাপনে কেক কাটার পাশাপাশি তারেক রহমানের উপর আলোচনা সভার আয়োজন করে। জামান সরকারের সভাপতিত্বে ও মবিন মোহাম্মদের পরিচালনায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন মোকলেসুর রহমান চপল, এজাজুল হক ভূঁইয়া রুবেল, বদরুম মনির ফেরদৌস, সামসুল গাজী, প্রদীপ কুমার সাহা, অন্যদের মধ্যে স্বাক্ষর করেন মোস্তাক সরকার, মিজানুর রহমান মিঠু, তাপস খান, আলাউদ্দিন আহমেদ, শাহিন মোহাম্মদ, আবুল কালাম আজাদ, তাজুল ইসলাম, নাজমুল হাসান লিটন, রফিকুল ইসলাম, ইব্রাহিম খলিল, সাজ্জাদ মুন্না, মীর সেলিম, সবুজ খান, মনিরুল ইসলাম, আরিফুজ্জামান বাবু, জুয়েল, আশরাফুল আলম, আশরাফ উদ্দিন প্রমুখ।

আলোচনা সভায় স্থানীয় নেতৃবৃন্দ বলেন তফসিল ঘোষণার পরও পুলিশ একইভাবে বিরোধী দলের নেতা-কর্মীদের গ্রেপ্তার করছে এবং হয়রানি করছে। জামিনের জন্য যারা যাচ্ছেন এবং যারা জামিন পেয়েছেন, তাদের জামিনকে বিলম্বিত করা হচ্ছে। তারা ইসি এসব বিষয়ে কিছুই করছেন না।

তারা আরো বলেন, আমরা স্পষ্টভাবে বলতে চাই, নির্বাচন কমিশন যদি একটা সমতল ভূমি তৈরি না করে, পুলিশের এই গ্রেপ্তার ও নির্যাতন বন্ধ না করে, বিরোধী দলের নেতা-কর্মীদের গ্রেপ্তার বন্ধ না করে, তাহলে এই নির্বাচন জনগণের কাছে কখনোই গ্রহণযোগ্য হবে না।

বেলজিয়াম: এদিকে ব্রাসেলসসে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ৫৪তম জন্মবার্ষিকী জন্মদিনের আলোচনা সভায় সভায় সভাপতিত্ব করেন বেলজিয়াম বিএনপি সভাপতি আহমেদ সাজা এবং সভা পরিচালনা করেন দলের সাধারন সম্পাদক ইকবাল হোসেন বাবু। এতে আরো বক্তব্য রাখেন বেলজিয়াম বিএনপির সিনিয়র যুগ্ম সম্পাদক আলম হোসেন, সাংগঠনিক সম্পাদক আলী নুর শামী্‌ম প্রমুখ।

আলোচনা সভায় বেলজিয়াম বিএনপি নেতৃবৃন্দ বলেন, এই নির্বাচনকে আন্দোলনের অংশ হিসেবে চূড়ান্ত জয়ের দিকে এগিয়ে নিয়ে যেতে হবে। ইনশাল্লাহ ৩০ ডিসেম্বরের পরেই এদেশে শান্তির পতাকা উড়বে।

তারা আরো বলেন, আমরা এক কঠিন সময়ে আছি। আমাদের নেত্রী মিথ্যা মামলায় কারাগারে, আমাদের হাজার হাজার নেতা-কর্মী কারাগারে।

আমাদের জনগনের দ্বারে দ্বারে গিয়ে বলতে হবে -আসছে শুভ দিন, ধানের শীষে ভোট দিন। এটাই আমাদের লড়াই, আমরা এই নির্বাচনেই এই জালেম সরকারের পতন ঘটাব।

আরও যদি এক লাখ লোক গ্রেপ্তার হয়, আপনারা কোনোভাবে ভোটের ময়দান ছেড়ে যাবেন না।

সিলেটভিউ২৪ডটকম/২১নভেম্বর২০১৮/প্রেবি/এমইউএ

শেয়ার করুন

আপনার মতামত দিন

সাম্প্রতিক প্রবাস জীবন খবর

  •   ফের দু’সপ্তাহের সম্পূর্ণ লকডাউনে মালয়েশিয়া
  •   আটকেপড়া প্রবাসীদের ভিসা-ইকামার মেয়াদ বাড়াচ্ছে সৌদি
  •   বাংলাদেশিদের যেভাবে সুযোগ হচ্ছে মাল্টায় যাওয়ার
  •   আরব আমিরাতে বছরে মারা যান এক হাজার প্রবাসী কর্মী
  •   সিলেটে নির্মাণ শ্রমিকদের মধ্যে এনআরবি ব্যাংকের ঈদ উপহার বিতরণ
  •   আয়ারল্যান্ডে পরিবহন মন্ত্রনালয়ের উপদেষ্টা কমিটিতে বাংলাদেশীর স্থান
  •   বাংলাদেশি রুমা এখন মার্কিন এটর্নি
  •   ইতালিতে কোভিড ফ্রি ট্রেন,খুশি প্রবাসী বাংলাদেশিরা
  •   খালেদা জিয়ার রোগমুক্তি কামনায় যুক্তরাজ্য স্বেচ্ছাসেবক দলের দোয়া মাহফিল
  •   যুক্তরাষ্ট্রে বাংলাদেশি মা-বাবা-নানিকে হত্যার পর দু’ভাইয়ের আত্মহত্যা