Sylhet View 24 PRINT

বেলজিয়াম আ.লীগের উদ্যোগে সরকারের সাফল্য ও নির্বাচন সেমিনার অনুষ্ঠিত

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-১১-২৯ ১৯:৩৫:২৫

গত ২৮ নভেম্বর বুধবার বেলজিয়াম আওয়ামী লীগের উদ্যোগে রাজধানী ব্রাসেল্সে স্থানীয় সময় দুপুর আড়াইটায় রেসিডেন্স পেলেসের ইন্টারন্যাশনাল প্রেস সেন্টারে বাংলাদেশ সরকারের বহুবিধ সাফল্য বিদেশীদের কাছে তুলে ধরার বেলজিয়াম আওয়ামী লীগের ধারাবাহিক কর্মসূচীর অংশ হিসাবে পেট্রোল বোমা-সন্ত্রাসের বিরুদ্ধে শেখ হাসিনা সরকারের সাফল্য ও নির্বাচন ২০১৮ শীর্ষক এক (চিত্র ও চলচিত্র) প্রদর্শনী ও সেমিনার অনুষ্ঠিত হয়।

শুরুতে প্রধান অতিথি ও অন্যান্য অতিথিদের সাথে নিয়ে বাংলাদেশের স্বাধীনতা, উন্নয়ন ও বিগত দিনে ও বিএনপি জামাতের দেশ ও জনগণের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা, পেট্রোল বোমা মেরে শত শত শিশু নারী বৃদ্ধ সহ সাধার মানুষ হত্যা ও প্রশাসনা লোকজন হত্যা উপর ফটো গেলারীর উদ্ভোদান ও পরিদর্শন করেন। ফটো পরিদর্শনের পর সবাইকে বাংলাদেশের জান্ম থেকে আজ পয্যন্ত ধারাবাহিক বাংলাদশের উপর একই ভিডিও প্রর্শন করা হয়।

সংগঠনের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর চৌধুরী রতনের সঞ্চালনায় উক্ত অনুষ্ঠানের বক্তব্য রাখেন অনুষ্ঠানের প্রধান অতিথি বেলজিয়াম লুক্সেমবার্গ ও ই ইউ তে নিযুক্ত বাংলাদেশে রাষ্ট্রদূত শাহাদৎ হোসেন। প্রধান বক্তা সাউথ এশিয়ান ডেমোক্রেটিক ফোরামের সভাপতি সাবেক পর্তুগীজ এম ই পি পাওলো কাসাকা, বিশেষ অতিথি ইউরোপিয়ান বাংলাদেশ ফোরামের সভাপতি জনাব আনসার আহমেদ উল্লাহ, বিশেষ বক্তা, উক্ত সংগঠনের সহ সভাপতি বিকাশ চৌধুরী বড়ুয়া, সাউথ এশিয়ান ডেমোক্রেটিক ফোরামের এর রিচার্জ ডিরেক্টর ড. সিগফ্রিত উলফ, রিচার্জ এসিস্টেন্ট সুজান গুরদা ও স্টাডি সার্কলের সমন্বয়কারী জামাল খান। মি পাওলো কাসাকা বলেন আমি এতদিন ভাবতাম তুর্কীরায় সবচেয়ে ভাল কৃষ্টি কালচার ও সংস্কৃতিতে, আমি বাংলাদেশে এর আগেও গিয়েছি, কিন্তু এবারের সফর আমার ধারণা পাল্টে দিয়েছে। আমি বলি মন মানসিকতা, আন্তরিকতা মায়া মমতা আতিথেয়তায় আমার কাছে বাঙালিরাই শ্রেষ্ঠ। যত দিন বাঁচব আমি তাই বলব। আমি অভিভূত।

তিনি বলেন আমি আমার ইউরোপিয়ান দেশগুলোর কাছে প্রশ্ন রাখতে চাই যে তোমাদের মাঝেও একটাও কি উধাহারান দিতে পারো যে নিজেদের অনেক অভাব অনটন থাকা সত্বেয় একসাথে ১০/১২ লক্ষ লোককে এভাবে থাকার জায়গা, অন্ন বস্ত্র বাসস্থানের ব্যাবস্থা করার সাহস দেখিয়েছে। তিনি বাংলাদেশের রাজনীতি নিয়ে কথা বলতে গিয়ে বলেন জামাত শুধু বাংলাদেশে সমস্যা নয় এই সমস্যা সারা বিশ্বের শান্তিকামী দেশ ও মানুষের। বাংলাদেশের জাদুকরী উন্নয়ন ও সাফল্যের প্রসংশা করেন। তিনি আগামী নির্বাচন নিয়ে ইউরোপিয়ান মনোভাব তুলে ধরেন এবং বলেন আমরা মনে করি সরকার একটা সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের দিকে আগাচ্ছে, এবং এখন বাংলাদেশে একটি সুষ্ঠু নিবাচনের পরিবেশ বিরাজমান। সাউথ এশিয়ান ডেমোক্রেটিক ফোরামের এর রিচার্জ সহকারী সুজন গুরদা, সম্প্রতি বাংলাদেশ সফর করে আসা বাংলাদেশের বদলে যাবার চিত্র দেখে তার মুগ্ধতার গল্প উপস্থিত সবার কাছে তুলে ধরতে গিয়ে বলেন এত অল্প সময়ে একটি দেশের এতটুকু সাফল্য সত্যি অভাবনীয়। প্রসংশা করেন বাংলাদেশের মানুষে অসাধারণ অতিথিপড়ায়নতার। আরো বক্তব্য রাখেন স্টাডিস সারকেল, ইউ কে এর সমন্বয়ক জামাল খান, এছাড়া উপস্থিত সকলের মধ্যে আরো যাদের নাম উল্লেখযোগ্য তারা হলেন সাউথ এশিয়ান ডেমোক্রেটিক ফোরামের এর রিচার্জ সহকারী পোল্যান্ড বিশ্ববিদ্যালয়ের অক্ষয় শর্মা অক্ষয় শর্মা, ম্যানেজার স্টিভেন লেম্প।

এছাড়া ও উপস্থিত ছিলেন- আয়োজক সংগঠনের সহ-সভাপতি বাবু বিধান দেব, যুগ্ম সম্পাদক দাউদ খান সোহেল, প্রচার সম্পাদক আক্তারুজ্জামান আক্তার, অর্থ সম্পাদক রুবেল খান, মহিলা বিষয়ক সম্পাদিকা মিসেস রাবেয়া জামান, দপ্তর সম্পাদক রাইসুল ইসলাম রাসেল, বেলজিয়াম যুব লীগ সভাপতি খালেদ মিনহাজ যুব লীগের মহিলা বিষয়ক সম্পাদিকা সাদিয়া শারমিন রিমু সহ আরো অনেকেই। সবশেষে সংগঠনের সভাপতি সহিদুল হক সবাইকে ধণ্যবাদ প্রদান করে অনুষ্ঠানে সমাপ্তি টানা হয়। সার্বিক সহযোগিতায় ছিলেন- খোকন শরীফ, এম এম মোর্শেদ, আক্তারুজ্জামান ও দাউদ খান সোহেল।

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.