আজ শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ইং

‘বাংলাদেশকে যেনো কারাগারে পরিণত হয়েছে’

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-১২-১৯ ১৩:৪৭:৪৯

আবু তাহির, ফ্রান্স থেকে :: ‘আমরা জিয়ার সৈনিক’ ফ্রান্সের উদ্যোগে বিজয় দিবসের দিন প্যারিসের গার্দ নর্দে এক অভিজাত রেস্টুরেন্টে নবগঠিত কমিটির অভিষেক, বাংলাদেশের জাতীয় নির্বাচন এবং খালেদা জিয়ার মুক্তির লক্ষ্যে আলোচনা ও প্রতিবাদ সভার আয়োজন করা হয়।

গত রবিবার আয়োজিত এ সভায় আমরা জিয়ার সৈনিক ফ্রান্সের নবগঠিত কমিটির সভাপতি খাঁন মনির হোসেন এর সভাপতিত্বে এবং সংগঠনের সাধারণ সম্পাদক মোঃ জাহাঙ্গীর আলম মিলন এর সঞ্চালনায় অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন সংগঠনের সিনিয়র সহসভাপতি গোলাম কিবরিয়া মিল্টন।

এসময় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, ফ্রান্স বিএনপির সাবেক সভাপতি আহসানুল হক ভুলু, প্রধান বক্তা ফ্রান্স বিএনপির সাবেক সভাপতি সিরাজুল ইসলাম মিয়া।

বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, ফ্রান্স বিএনপি’র সাবেক সহ সভাপতি মানিক মিয়া, যুবদল কেন্দ্রীয় কমিটি ফ্রান্স শাখার সভাপতি আরিফ হাসান, যুবদল কেন্দ্রীয় কমিটি ফ্রান্স শাখার সাধারণ সম্পাদক ইমরুজ হোসেন, যুবদল কেন্দ্রীয় কমিটি ফ্রান্স শাখার সাধারণ সহ সম্পাদক নাঈম হোসেন, মনির হোসেন মোল্লা, মো. হুমায়ূন কবির, সহ-সভাপতি জাকির হোসেন, সহ-সভাপতি খোরশেদ মাতবর, সাংগঠনিক সম্পাদক মো. ছয়েফ উদ্দিন, যুগ্ম সম্পাদক নাজিমুদ্দিন জুয়েল, কোষাধক্ষ মিন্টু মিয়া, মিলন মজুমদার, আরিফ হাসান প্রমুখ।

এছাড়াও উপস্থিত ছিলেন, আমরা জিয়ার সৈনিক ফ্রান্সের নবগঠিত কমিটি এবং বিএনপি ও অন্যান্য অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ। অনুষ্ঠানের প্রথমে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করা হয় এবং দাঁড়িয়ে সমবেত কন্ঠে বাংলাদেশের জাতীয় সংগীত পাঠের মধ্য দিয়ে শুরু হয়।

অনুষ্ঠানের শুরুতে প্রধান অতিথি ১০১ সদস্য বিশিষ্ট পুর্ণাঙ্গ কমিটি ঘোষণা করেন। নবগঠিত কমিটির সদস্যদের ফুল দিয়ে বরণ করেন।

বক্তারা বলেন বাংলাদেশকে একটি কারাগারে পরিণত করা হয়েছে। তাই গণতন্ত্র ও দেশের মানুষকে মুক্ত করতে এ কারাগার ভাঙতে হবে।বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে হবে

তারা বলেন আগামী প্রজন্ম যাতে একটি গণতান্ত্রিক পরিবেশে বেড়ে উঠে তার জন্য ৩০ ডিম্বের ঐক্যফ্রন্টকে বিজয়ী করতে হবে। বর্তমান সরকার ক্ষমতায় টিকে থাকতে একদলীয় শাসন কায়েম করতে প্রক্রিয়া প্রায় সম্পন্ন করেছে। বিরুধীদলকে পদদলিত করতে চায়। বাংলাদেশের মানুষকে পদদলিত করে দাবিয়ে রাখা যাবে না।

সিলেটভিউ২৪ডটকম/১৯ডিসেম্বর২০১৮/প্রেবি/এমইউএ

শেয়ার করুন

আপনার মতামত দিন

সাম্প্রতিক প্রবাস জীবন খবর

  •   ফের দু’সপ্তাহের সম্পূর্ণ লকডাউনে মালয়েশিয়া
  •   আটকেপড়া প্রবাসীদের ভিসা-ইকামার মেয়াদ বাড়াচ্ছে সৌদি
  •   বাংলাদেশিদের যেভাবে সুযোগ হচ্ছে মাল্টায় যাওয়ার
  •   আরব আমিরাতে বছরে মারা যান এক হাজার প্রবাসী কর্মী
  •   সিলেটে নির্মাণ শ্রমিকদের মধ্যে এনআরবি ব্যাংকের ঈদ উপহার বিতরণ
  •   আয়ারল্যান্ডে পরিবহন মন্ত্রনালয়ের উপদেষ্টা কমিটিতে বাংলাদেশীর স্থান
  •   বাংলাদেশি রুমা এখন মার্কিন এটর্নি
  •   ইতালিতে কোভিড ফ্রি ট্রেন,খুশি প্রবাসী বাংলাদেশিরা
  •   খালেদা জিয়ার রোগমুক্তি কামনায় যুক্তরাজ্য স্বেচ্ছাসেবক দলের দোয়া মাহফিল
  •   যুক্তরাষ্ট্রে বাংলাদেশি মা-বাবা-নানিকে হত্যার পর দু’ভাইয়ের আত্মহত্যা