Sylhet View 24 PRINT

প্রবাসীরা অর্থনীতির প্রধান চালিকাশক্তি : গ্রীসে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০১-২৯ ১৯:৫৯:৪৯

নিজস্ব প্রতিবেদক :: গ্রীসে নিযুক্ত বাংলাদেশ দূতাবাসের রাষ্ট্রদূত মো. জসিম উদ্দিন বলেছেন, প্রবাসীরা বাংলাদেশের অর্থনীতির অন্যতম প্রধান চালিকাশক্তি। তাদের সুযোগ সুবিধার প্রতি সরকার সব সময় যত্নশীল। বাংলাদেশী প্রবাসীরা বিভিন্ন দেশে স্ব স্ব ক্ষেত্রে কর্মের মাধ্যমে অবদান রাখছেন এবং দেশের মুখ উজ্জ্বল করছেন।

২৭ জানুয়ারী গ্রীসের রাজধানী এথেন্সের ত্রিয়ানন মুভি থিয়েটার হলে ‘প্রবাসীদের প্রাপ্তি ও প্রত্যাশা: আমাদের করণীয়’ শীর্ষক এক সেমিনার এবং ‘লাভ ইজ এ ডেলিউজ’ শীর্ষক গানের মিউজিক ভিডিও’র ওয়ার্ল্ড প্রিমিয়ার অনুষ্ঠানে তিনি বক্তব্য রাখছিলেন।

তিনি বলেন, প্রবাসী শিল্পী এম.আলী চৌধুরী গ্রীসের কলাকুশলী ও শিল্পীদের নিয়ে সংগীত উপস্থাপনের মাধ্যমে গ্রীস ও বাংলাদেশের মধ্যেকার সাংস্কৃতিক বন্ধনকে আরো জোরদার করেছেন, বাংলাদেশের সংস্কৃতিকে আন্তর্জাতিক অঙ্গনে নিয়ে এসেছেন। তিনি শিল্প ও সাংস্কৃতিক ক্ষেত্রে অন্যান্যদেরও এগিয়ে আসার আহ্বান জানান।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশ দূতাবাসের কনসালদ্বয় মোঃ খালেদ ও ডঃ ফারহানা নূর চৌধুরী, ফার্স্ট সেক্রেটারী সুজন দেবনাথ, বাংলাদেশ কমিউনিটি ইন গ্রীস-এর সভাপতি আবদুল কুদ্দুস, সাবেক সভাপতি গোলাম মওলা,সাবেক সভাপতি তাজুল ইসলাম, কমিউনিটি, দূতাবাস কর্মকর্তা,  রাজনৈতিক, সাংস্কৃতিক ও ব্যবসায়ী নেতৃবৃন্দ।

‘লাভ ইজ এ ডেলিউজ’ (ভালোবাসার বন্যা) শীর্ষক সংগীতের কন্ঠশিল্পী এম আলী চৌধুরী, গীতিকার কবি ও সাংবাদিক নিজাম উদ্দীন সালেহ, সংগীত পরিচালক সঞ্জু আহমদ, ভিডিও ডাইরেক্টর শেরিফ ফ্রান্সিস এবং সাউন্ড ইঞ্জিনিয়ার পি, রাফায়েল। মিউজিক ভিডিওতে অভিনয় করেছেন গ্রীক এফসিলন টিভির অভিনেত্রী এলেনা কসমাইডু ও এন্টোনেল্লো।

সিলেটভিউ২৪ডটকম/ ২৯ জানুয়ারি ২০১৯/এমইউএ/এক

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.