Sylhet View 24 PRINT

আটকেপড়া প্রবাসীদের ভিসা-ইকামার মেয়াদ বাড়াচ্ছে সৌদি

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২১-০৫-২৬ ০৯:২৫:১৭

সিলেটভিউ ডেস্ক :: করোনাভাইরাস মহামারির কারণে চলা ভ্রমণ নিষেধাজ্ঞার মুখে বিভিন্ন দেশে আটকে পড়া প্রবাসীদের ইকামার (বসবাসের অনুমতি) মেয়াদ বাড়ানোর ঘোষণা দিয়েছে সৌদি আরব। এর সঙ্গে এক্সিট ও রিএন্ট্রি ভিসাসহ ভিজিট ভিসার মেয়াদ সম্পূর্ণ বিনাখরচে আগামী ২ জুন পর্যন্ত বাড়ানোর সুযোগ দিচ্ছে মধ্যপ্রাচ্যের দেশটি। খবর আরব নিউজের।

খবরে বলা হয়েছে, বাদশাহ সালমানের নির্দেশনায় বিনামূল্যে ইকামা ও ভিসার মেয়াদ বাড়ানোর বিষয়টি অনুমোদন করেছে সৌদি আরবের অর্থ মন্ত্রণালয়। সৌদি নাগরিক ও সেদেশে বসবাসকারীদের নিরাপত্তা নিশ্চিত এবং তাদের অর্থনৈতিক ক্ষতিপূরণের ধারাবাহিক প্রচেষ্টার অংশ হিসেবে এই পদক্ষেপ নেয়া হয়েছে বলে জানানো হয়েছে।

সৌদির ইমিগ্রেশন কর্তৃপক্ষ নিশ্চিত করেছে যে, ভিসার মেয়ার বৃদ্ধির প্রক্রিয়াটি জাতীয় তথ্যকেন্দ্রের সঙ্গে সমন্বয় করে স্বয়ংক্রিয়ভাবে করা হবে। এর জন্য পাসপোর্ট অধিদফতরে (জাওয়াজাত) রিপোর্ট করার প্রয়োজন পড়বে না।

গত ১৭ মে থেকে আন্তর্জাতিক ফ্লাইটে নিষেধাজ্ঞা প্রত্যাহার করেছে সৌদি আরব। তবে গত সপ্তাহে বিনা অনুমতিতে ভারতসহ ১৩টি দেশ ভ্রমণে নাগরিকদের সতর্ক করেছে সৌদি কর্তৃপক্ষ। এর জন্য ওইসব দেশে নিরাপত্তাহীনতা ও অস্থিতিশীলতার কারণে উদ্বেগের কথা উল্লেখ করা হয়েছে। যদিও এসব দেশের অনেক জায়গাতেই করোনাভাইরাস মহামারির তাণ্ডব চলছে এবং ভাইরাসটির নতুন আতঙ্ক সৃষ্টি করেছে।

সৌজন্যে : বাংলাদেশ প্রতিদিন

সিলেটভিউ২৪ডটকম/ বিডি-প্রতিদিন/ শাদিআচৌ-১২

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.