Sylhet View 24 PRINT

সুইডেন আ. লীগের উদ্যোগে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে গণসংবর্ধনা

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৭-০৬-১৬ ১৮:৩৩:২১

সুইডেন প্রতিনিধি :: অনেক জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে কেন্দ্রীয় আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ডা. আব্দুস সোবহান গোলাপ এর সহযোগিতায় ও প্রধানমন্ত্রীর সরাসরি হস্তক্ষেপে অবশেষে বৃহস্পতিবার সন্ধ্যায় স্টকহোমের একটি হলে সুইডেন আওয়ামী লীগের উদ্যোগে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে এক বিরাট গণসংবর্ধনা প্রদান করা হয়।


উক্ত সংবর্ধনা অনুষ্ঠানে সুইডেন আওয়ামী লীগের বিদ্রোহী গ্রুপ ইউরোপীয়ান আওয়ামী লীগের সভাপতি অনিল দাস গুপ্ত ও সাধারণ সম্পাদক এম এ গণি কতৃক অনুমদিত কমিটিকে মেনে নিয়ে গণ সংবর্ধনা অনুষ্ঠানে স্বতস্ফুর্ত ভাবে অংশ গ্রহণ করেন।

অনুষ্ঠানের শুরুতেই সবাই দাঁড়িয়ে জাতীয় সংগীত পরিবেশন করেন। পরে পবিত্র কোরআন পাঠ করেন সুইডেন আওয়ামী লীগের সহ সভাপতি জুলফিকার হায়দার, পবিত্র গীতা পাঠ করেন দুলাল বাবু। এরপর সকল শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়।

সুইডেন আওয়ামী লীগের সভাপতি এ এইচ জাহাঙ্গীর কবির এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ড. ফরহাদ আলী খানের পরিচালনায় উক্ত সংবর্ধনা সভায় শুভেচ্ছা বক্তব্য রাখেন- বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রী আবুল হাসনাত মাহমুদ আল, সুইডেন আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি সামসুদ্দিন আহমেদ খেতু মিয়া, সুইডেন আওয়ামী লীগের সাবেক সভাপতি ও বর্তমান অন্যতম সদস্য মুক্তিযোদ্ধা কাজী গোলাম আম্বিয়া ঝন্টু, সুইডেন আওয়ামী লীগ নেতা মঞ্জুরুল হাসান, উপছলা আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা কামরুল ইসলাম, সহ সভাপতি মুক্তিযোদ্ধা আখতার এম জামান লাল্টু, সুইডেন যুবলীগের সভাপতি মিজানুর রহমান, সাধারণ সম্পাদক জুবায়দুল হক সবুজ, সুইডেন স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আব্দুল মোহিত টুটু ও সুইডেন ছাত্রলীগের সদ্য সাবেক সহ সভাপতি সুমন হাসান।

সভাপতির বক্তব্যে জনাব জাহাঙ্গীর কবির বলেন- রাজনীতিতে নেতৃত্বের লড়াই থাকে তবে আজ থেকে আমরা সুইডেন আওয়ামী লীগ সকল ভেদাভেদ ভুলে সুইডেনে বসবাসরত মুজিব আদর্শে সকল সৈনিকদের নিয়ে ইউরোপের বুকে আমরা একটি সুশৃঙ্খল ও শক্তিশালী ইউনিট গঠন করব।

সাধারণ সম্পাদক ড. ফরহাদ আলী খান উপস্থিত সবার সামনে ইউরোপীয়ান আওয়ামী লীগের নেতৃবৃন্দদের ও ইউরোপের বিভিন্ন দেশ থেকে আগত আওয়ামী লীগের সকল ইউনিটের নেতা কর্মীদের পরিচয় করিয়ে দেন।



মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার বক্তব্যে আগত সকল নেতা কর্মীদের ধন্যবাদ জানিয়ে বলেন- প্রতিটি প্রবাসীকে একজন রাষ্ট্রদূতের দায়িত্ব পালন করতে হবে কিভাবে তা করবেন উনি বলেন সরকারের সকল উন্নয়ন কর্মকান্ড বিদেশীদের সামনে তুলে ধরতে হবে ও কিছু দিন আগে বিএনপির বিরুদ্ধে কানাডার ফেডারেল কোর্ট যে রায় দিয়েছে বিএনপি একটি সন্ত্রাসী সংগঠন তা বিশ্বকে জানাতে হবে এবং বিএনপি জামাতের সকল মিথ্যা বানোয়াট ষড়যন্ত্রকে প্রতিহত করতে মুজিব আদর্শের সকল শক্তিকে ঐক্যবদ্ধ ভাবে কাজ করতে হবে।

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.