Sylhet View 24 PRINT

সাধারণ ক্ষমার সুযোগ নিয়ে ফের সৌদি ফিরছেন প্রবাসীরা

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৭-০৬-১৭ ০১:৫০:১৩

দীর্ঘদিন অবৈধভাবে বসবাসের পর সৌদি বাদশার সাধারণ ক্ষমায় নিজ দেশে ফিরে গিয়ে বৈধ ভিসা নিয়ে পুনরায় সৌদি আরব ফিরতে শুরু করেছেন প্রবাসীরা। ইতিমধ্যে চার হাজারের বেশি বিদেশি বৈধ ভিসা নিয়ে সৌদি আরব প্রবেশ করেছেন অনেকে। বৃহস্পতিবার দেশটির পাসপোর্ট অধিদপ্তরের বরাত দিয়ে স্থানীয় সংবাদ মাধ্যম দৈনিক মদীনা এমন খবর প্রকাশ করেছে।

ইমিগ্রেশন বিভাগের মহাপরিচাল মেজর জেনারেল সুলাইমান আল ইয়াহইয়া বলেন, সাধারণ ক্ষমার সুযোগ গ্রহণ করে সৌদি আরব ত্যাগ করেছেন এমন ৪ হাজার লোক পুনঃরায় বৈধভাবে সৌদিতে প্রবেশ করেছেন। 

পত্রিকাটি আরও জানায়, এখন পর্যন্ত সৌদি আরবের এই সাধারণ ক্ষমায় সুযোগ নিয়েছেন ৫ লক্ষ ২৫ হাজার দিবেশি। এরমধ্যে ইতিমধ্যে সৌদি আরব ত্যাগ করেছে ১ লক্ষ ১০ হাজার। আর সকল আনুষ্ঠানিকতা শেষ করে সৌদি আরব ত্যাগের অপেক্ষায় আছেন  ৪ লক্ষ ১৫ হাজার।

রিয়াদ ইমিগ্রেশনের পরিচালক মেজর জেনারেল সুলাইমান আল সুহাইবানী সৌদি জাওয়াযাত (পাসপোর্ট অধিদপ্তর) অবৈধদের এই সুযোগ গ্রহণ করার জন্য আহবান জানিয়ে বলেন, মেয়াদ শেষ হওয়ার পর অবৈধদের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নেয়া হবে। 

এদিকে ঈদের ছুটিতেও রিয়াদ জাওয়াযাত অফিস প্রতিদিন সকাল ৫টা থেকে বিকাল ৩টা এবং রাত ৯টা থেকে রাত ১২টা পর্যন্ত সাধারণ ক্ষমার আওতায় প্রয়োজনীয় সেবা প্রদান করবে।

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.