Sylhet View 24 PRINT

মিশিগানে তিনদিনব্যাপী কনস্যুলেট সেবা সার্ভিস শুরু ৮ সেপ্টেম্বর

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৭-০৯-০৪ ১৪:০৪:১৭

সিলেটভিউ ডেস্ক :: যুক্তরাষ্ট্রের মিশিগানে বসবাসরত বাংলাদেশিদের জন্য তিনদিনব্যাপী কনস্যুলেট সেবা সার্ভিস শুরু হচ্ছে ৮ সেপ্টেম্বর। বাংলাদেশ কালচারাল সোসাইটি ইংক মিশিগানের উদ্যোগে ও মিশিগান স্টেট যুবলীগের সার্বিক তত্ত্বাবধানে হ্যামট্রামিকস্থ ‘গেইট অব কলম্বাসে’ এ সেবা প্রদান করা হবে।

এই সার্ভিসের আওতায় ভ্রাম্যমান দুতাবাস থেকে যেসব সেবা পাওয়া যাবে, তার মধ্যে রয়েছে সকল প্রকার কনস্যুলার ও এমআরপি কার্যক্রমসহ বাংলাদেশি পাসপোর্টের নবায়ন, ডিজিটাল পাসপোর্ট তৈরির আবেদন, আমেরিকান পাসপোর্টে ‘নো ভিসার অনুমোদন ও অভিবাসী সংক্রান্ত নানা সেবা।

সেবাগ্রহণে ইচ্ছুক প্রত্যেককে প্রয়োজনীয় কাগজপত্র বিশেষ করে এমআরপি আবেদনপত্রের চার পৃষ্ঠা যথারীতি পূরণ করে আনতে হবে। ডিজিটাল বার্থ সার্টিফিকেট, গ্রীণ কার্ডের কপি, পাসপোর্ট সাইজ ছবি, পুরনো পাসপোর্টের এক থেকে সাত পৃষ্ঠার কপিসহ প্রয়োজনীয় ফি’র মানি অর্ডার সঙ্গে আনার জন্য অনুরোধ জানিয়েছেন আয়োজকরা।

মিশিগান স্টেট যুবলীগের সাধারণ সম্পাদক শাহিদুর রহমান চৌধুরী জাভেদ জানান, মিশিগানে দ্বিতীয় বারের মতো এই কনস্যুলেট সেবার আয়োজন করা হচ্ছে। বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডিজিটাল সেবা প্রবাসী বাংলাদেশিদের কাছে পৌঁছে দিতে মিশিগান স্টেট যুবলীগের ব্যবস্থাপনায় এই আয়োজন করা হচ্ছে। ৮ সেপ্টেম্বর স্থানীয় সময় সকাল ১০টায় এই সেবা কার্যক্রমের উদ্বোধন করা হবে।

তিনদিনব্যাপী এই ভ্রাম্যমান কনস্যুলেট কার্যক্রমে সংগঠনের কর্মকর্তাদের মধ্যে মো. জাহেদ মাহমুদ আজিজ সুমন, শাহীদুর রহমান চৌধুরী জাভেদ, সৈয়দ সালেক আহমেদ, শেখ বদরুদ্দোজা জুনেদ, আনিছুজ্জামান, রুম্মান আহমদ চৌধুরী ইভান, সৈয়দ ইয়াহিয়া, আওলাদ হসেন মামুন, তারেক আহমেদ, রুম্মান আহমেদ স্বাগত, আব্দুল ওয়াহিদ তপু, কবীর আহমেদ শাহরিয়ার ও খাজা আফজাল সার্বক্ষনিক সেবা প্রদানে উপস্থিত থাকবেন।

সিলেটভিউ২৪ডটকম/ ০৪ সেপ্টেম্বর ২০১৭/ শাদিআচৌ

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.