Sylhet View 24 PRINT

রোহিঙ্গাদের উপর গণহত্যা বন্ধে জাতিসংঘের হস্তক্ষেপ কামনা যুক্তরাষ্ট্র জাসদের

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৭-০৯-১৩ ১৫:১৫:৩৮

সিলেটভিউ ডেস্ক :: মিয়ানমারে রোহিঙ্গাদের উপর জাতিগত নিধন অভিযান ও গণহত্যা বন্ধে অবিলম্বে জাতিসংঘের কার্যকর হস্তক্ষেপ কামনা করেছেন জাতীয় সমাজতান্ত্রিক দল জাসদ যুক্তরাষ্ট্র শাখার নেতৃবৃন্দ।

রোববার যুক্তরাষ্ট্র জাসদের বিশেষ সাধারণ সভা থেকে জাসদ নেতৃবৃন্দ এ বিবৃতি প্রদান করেন।

বিবৃতিতে জাসদ নেতৃবৃন্দ, বাংলাদেশে অশ্রয় নেয়া রোহিঙ্গাদের জন্য জরুরি মানবিক সাহায্য প্রানের জন্য জাতিসংঘের প্রতি আহ্বান জানান।

মিয়ানমারের নোবেল বিজয়ী নেত্রী অংসাং সুচিকে রোহিঙ্গাদের বিষয়ে তার বর্তমান মনোভাব পরিবর্তন করতে হবে। রোহিঙ্গাদের উপর মিয়ানমারের সেনাবাহিনী ও আইনশৃংখলা বাহিনীর দমন অভিযান বন্ধ করতে হবে। রোহিঙ্গাদের উপর নিপীড়নের অবসান ঘটাতে হবে। বাংলাদেশে ইতিমধ্যে যে সমস্ত রোহিঙ্গারা আশ্রয় নিয়েছে তাদেরকে ফিরিয়ে নিতে হবে।

বিবৃতিতে জাসদ নেতৃবৃন্দ বলেন, মিয়ানমারে রোহিঙ্গা সমস্যা শুধু বাংলাদেশ বা মিয়ানমারের একক সমস্যা নয়। এ মানবিক সমস্যা সমাধানে আসিয়ান, ওআইসিসহ আন্তর্জাতিক সংস্থাসমূহ দক্ষিণ ও দক্ষিণ পূর্ব এশিয়ার সকল রাষ্ট্র সংস্থা ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। রোহিঙ্গা সমস্যা নিয়ে বাংলাদেশে কোন রাজনীতি নয়। এটি একটি মানবিক সমস্যা। এ বিষয়টি সেভাবেই মোকাবেলা করতে হবে। তিনি এ ইস্যু নিয়ে যে কোন ধরনের সাম্প্রদায়িক উস্কানী কঠোরভাবে মোকাবেলা করার জন্য সরকারের প্রতি আহ্বান জানান।

সিলেটভিউ২৪ডেস্ক/ ১৩ সেপ্টেম্বর ২০১৭/ প্রেবি/ শাদিআচৌ

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.