আজ শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ইং

শাবিতে প্রথমবারের মত ‘হাল্ট প্রাইজ’

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-১১-২৯ ১৭:৪১:৫২

শাবি প্রতিনিধি :: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে প্রথমবারের মত  ‘হাল্ট প্রাইজ’ অন ক্যাম্পাস রাউন্ড শুরু হবে ১লা ডিসেম্বর থেকে। বৃহস্পতিবার বেলা দেড়টায় বিশ্ববিদ্যালয়ের প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে ‘হাল্ট প্রাইজ’র ক্যাম্পাস প্রতিনিধি সামসুল হোসেন সাদী এসব তথ্য জানান।
এসময় উপস্থিত ছিলেন ‘হাল্ট প্রাইজ’র স্পন্সর ওয়াজিহা তাসনিম পূর্বা, স্বেচ্ছাসেবক পরিচালক মারিয়া আক্তার, ইভেন্ট কো অর্ডিনেটর নোশিন শারমিলি নাওমি, লজিস্টিক পরিচালক আশরাফুল আলম গাজী, রাশিক জামান, কমিউনিকেশন ডিরেক্টর ইউশা আরাফ।

তিনি জানান, হাল্ট প্রাইজের লক্ষ্য মূলত বিশ্বের সাম্প্রতিক সময়ের বিভিন্ন সমস্যার সমাধানে তরুণদের এগিয়ে আনা। তিনটি ইভেন্টের মাধ্যমে ‘হাল্ট প্রাইজ এট সাস্ট’র কার্যক্রম চলবে এবং তিনটি ইভেন্টই অনুষ্ঠিত হবে বিশ্ববিদ্যালয়ের আইআইসিটি বিল্ডিং এর গ্যালারি-১ এ। প্রথমটি হবে ১লা ডিসেম্বর “ওয়ার্কশপ এন্ড ইনফোসেশন” যেখানে ‘হাল্ট প্রাইজ’ নিয়ে ধারণা দেয়া হবে এবং এটি সবার জন্য উন্মুক্ত। এরপর ৮ই ডিসেম্বর সেমিফাইনাল রাউন্ডে অনলাইনে সাবমিশনকৃত আইডিয়া হতে সিলেক্টেড ২৫টি টিম প্রেজেন্টেশনের সুযোগ পাবে এবং সর্বশেষ ১৫ ই ডিসেম্বর সেমিফাইনাল রাউন্ড হতে বাছাই করা ৬টি টিম ফাইনাল রাউন্ডে অংশগ্রহণ করবে। পরবর্তীতে ফাইনাল থেকে একটা টিমকে অন ক্যাম্পাস চ্যাম্পিয়ন হিসেবে সিলেক্ট করা হবে।

তিনি আরো জানান, টিম রেজিস্ট্রেশন ও বিস্তারিত জানা যাবে এই সাইটে http://www.hultprizeat.com/shahjalal। আইডিয়া সাবমিট করা যাবে এইখানে https://goo.gl/forms/hP7ifCuVE77TQUVv1 এবং আইডিয়া সাবমিশনের শেষ তারিখ ৪ ডিসেম্বর।

এই প্রোগ্রামে উপদেষ্টা হিসেবে থাকছেন বিশ্ববিদ্যালয়ের স্কুল অব ম্যানেজমেন্ট এন্ড বিজনেস এডমিনিস্ট্রেশনের ডিন অধ্যাপক  ড. মোসাদ্দেক আহমেদ চৌধুরী, কম্পিউটার সায়ন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারী অধ্যাপক মো. সাইফুল ইসলাম ও বিশ্বপ্রিয় চক্রবর্তী।

প্রোগ্রামে স্পন্সর হিসেবে থাকছেন নিডসাস গ্লোবাল একশন, আলহারামাইন গ্রুপ, সিলেট। নলেজ পার্টনার হিসেবে থাকছে ওয়াই এস আই বাংলাদেশ, ফুড স্পন্সর হিসেবে থাকছেন নোয়াভস, স্ন্যাক্স পার্টনার হিসেবে থাকছেন টি২০ সার্ভিস এবং সাহেবিয়ান্স রেস্টুরেন্ট ।

সিলেটভিউ২৪ডটকম/২৯ নভেম্বর ২০১৮/জুমা/আরআই-কে

শেয়ার করুন

আপনার মতামত দিন