Sylhet View 24 PRINT

ঢাবির শহীদুল্লাহ হলের নাম পরিবর্তন

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৭-০৬-১৮ ০১:০৫:৫১

বিজ্ঞান বিভাগের ছাত্রদের জন্য নির্মিত ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাকালীন হল শহীদুল্লাহ হলের নাম পরিবর্তন করে ড. মুহাম্মদ শহীদুল্লাহ হল করা হয়েছে। শনিবার থেকে এই সিদ্ধান্ত কার্যকর হবে বলে জানান বিশ্ববিদ্যালয়ের উপাচার্য আ আ ম স আরেফিন সিদ্দিক।

সকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০১৭-১৮ অর্থবছরের বাজেট উপস্থাপন অনুষ্ঠানে সিনেট সদস্যদের অনুমোদনক্রমে উপাচার্য এই সিদ্ধান্ত চূড়ান্ত করেন।

উপাচার্য তার বক্তব্য বলেন, এই হলের নামটি নিয়ে বিভিন্ন সময়ে মানুষের মনে দ্বিধা-দ্বন্দের সৃষ্টি হয়, আসলে শহীদুল্লাহ নামটি দ্বারা কাকে বুঝানো হচ্ছে। কারণ আমাদের দেশে শহীদুল্লাহ নামে কয়েকজন বিখ্যাত ব্যক্তি আছেন। তাই এই হলের নামটি নির্দিষ্ট ব্যক্তি ড. মুহাম্মদ শহীদুল্লাহ নামে করার প্রয়োজনীয়তা রয়েছে বলে মনে করেন ঢাবি উপাচার্য।

এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রো-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. নাসরীন আহমাদ,  প্রো-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান ও বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার মো. এনামুজ্জামান। এছাড়া সিনেট সদস্য, বিভিন্ন বিভাগের চেয়ারম্যান ও বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক কর্মকতারা উপস্থিত ছিলেন।

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.