Sylhet View 24 PRINT

বাবা-মেয়ের ভালোবাসার গল্প ‘ডাকপিয়ন’

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-০৫-০৪ ০০:৩৪:১১

একজন ডাকপিয়নের জীবনের গল্প! যার বাস্তবিক রূপ তার সন্তান নিশি। ডাকপিয়ন হায়দার তার স্ত্রীকে হারিয়ে নিশিকে নিয়েই গড়ে তুলেন বাবা-মেয়ের মধ্যে ভালোবাসার এক সম্পর্ক। নিশি যখন ভাসির্টিতে উঠে তখন তাদের ভালোবাসায় যোগ হয় নিশির প্রেমিক আরাফাত। অনেক ধনী পরিবারের ছেলে আরাফাত,  নিজেও একজন ধনী ব্যবসায়ী। নিশি প্রায়ই তার মায়ের জন্য কাঁদে। এক রাতে কান্নার সময় হায়দার শুনতে পায়। তারপরই হায়দার তার জীবনে ঘটে যাওয়া বাস্তব গল্পটি বলেন।

নিশির ভয় করতে থাকে আরাফাতকে হারানোর। একদিকে নিশি তার বাবাকে প্রচণ্ড ভালোবাসে অন্যদিকে আরাফাতকে ছেড়েও সে থাকতে পারবে না। নিশি এমনই এক ভালোবাসার টানাপোড়নের মধ্যে পড়ে যায়। এখন তাহলে কি হবে? এই প্রশ্নের উত্তর জানতে হলে দেখতে হবে নাটক ‘ডাকপিয়ন’।

তাসলিমা মুক্তার পরিচালনায় নাটকটির গল্প এবং রচনা করেছেন কুদরত উল্লাহ। এতে ডাকপিয়নের চরিত্রে অভিনয় করেছেন তুখোর অভিনেতা শহীদুজ্জামান সেলিম ও তার মেয়ের চরিত্রে অভিনয় করেছেন প্রসূন আজাদ। তার প্রেমিকের চরিত্রে অভিনয় করেছেন তরুণ অভিনেতা আরফান অনিক।

শহীদুজ্জামান সেলিম বলেন, ‘খুবই চমৎকার একটি গল্প। এই নাটকটি একটি সামাজিক গল্প, পারিবারিক গল্প। মা, মেয়ে, বাবার গল্প। খুবই ইমোশনাল। আমার কাছে অভিনয় করে খুবই ভালো লেগেছে। আশা করি দর্শকদের ভালো লাগবে।’

নাটকটির গল্প নিয়ে পরিচালক তাসলিমা মুক্তা বলেছেন, এটা ডাকপিয়নের গল্প। চিঠিতে আবেদন ছিল, ভালোবাসা ছিল। সবার সঙ্গে যোগাযোগের একটা মাধ্যম ছিল এবং একটা সম্পর্ক তৈরি হতো। সেটা কিন্তু মানুষ দেখতে পাচ্ছে না। এখানে আমরা দেখতে পাবো বাবা মেয়ের ভালোবাসা।

প্রসূন আজাদ বলেন, খুবই ভিন্ন ধারার একটি গল্প এটি। বাবার সঙ্গে রসায়ন অনেক ভালো থাকে আমার। এই রকম গল্পে আমি আগে কখনো কাজ করি নাই। দর্শকরা আমাকে নতুন ভাবে দেখবে এই নাটকে।

এ এস মাল্টিমিডিয়া লিমিটেড নিবেদিত এবং আশরাফ ও সাজ্জাদ প্রযোজিত নাটকটি গত ১ ও ২ মে উত্তরার বিভিন্ন স্থানে দৃশ্যধারণ শেষ হয়েছে। খুব শিঘ্রই ডাকপিয়ন নাটকটি প্রচার হবে একটি বেসরকারি চ্যানেলে।

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.