আজ শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ইং

শ্রীদেবীর মৃত্যুতে দাউদ ইব্রাহিমের হাত?

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-০৫-২৩ ০০:৩১:০৪

চলতি বছরের ২৪ তারিখ দুবাইয়ের একটি হোটেলে বাথটাবে মারা যান ‘চাঁদনী’ খ্যাত বলিউড তারকা শ্রদেবী। প্রথমে নানা গুঞ্জন শোনা গেলেও ময়নাতদন্তের প্রতিবেদনে জানা যায় হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান তিনি। তবে শ্রীদেবীর মৃত্যু নিয়ে আবারও শুরু হয়েছে গুঞ্জন। ভারতের সাবেক সহকারী পুলিশ কমিশনার বেদ ভূষণ দাবি করেছেন শ্রীদেবীর মৃত্যু স্বাভাবিক তো নয়ই বরং এটি একটি পরিকল্পিত হত্যাকাণ্ড। শুধু তাই নয়, টাইমস নাউয়ের খবরে প্রকাশ, শ্রীদেবীর মৃত্যুতে তিনি অভিযোগের তীর ছুঁড়েছেন ভারতীয় পুলিশের মোস্ট ওয়ান্টেড তালিকায় থাকা দুবাই নিবাসী ডন দাউদ ইব্রাহীমের দিকে।

বর্তমানে একটি ব্যক্তিমালিকানাধীন অনুসন্ধান সংস্থা চালাচ্ছেন বেদ ভূষণ। নিজের দাবির পেছনে বেশ কিছু যুক্তিও দাঁড় করিয়েছেন তিনি। শ্রীদেবীর মৃত্যুর পর অনুসন্ধানের উদ্দেশ্যে দুবাইয়ের জুমেরিয়াহ এমিরেটস টাওয়ারে গিয়েছিলেন তিনি। এই হোটেলের বাথটাবে ডুবেই মারা গিয়েছিলেন শ্রীদেবী। তিনি জানিয়েছেন অনুসন্ধানের জন্য তাঁকে হোটেলে এবং শ্রীদেবী যে কামরায় থাকতেন সেখানে ঢুকতে দেওয়া হয়নি।

এ ছাড়া নিজের দাবির পক্ষে যুক্তি দেখাতে গিয়ে ভূষণ আরো জানিয়েছেন, যে হোটেলে শ্রীদেবীর মৃত্যু হয়েছে তাঁর মালিকানায় রয়েছেন ১৯৯৩ সালে মুম্বাইয়ে বোমা বিস্ফোরণের দায়ে অভিযুক্ত দাউদ ইব্রাহীম। এ ছাড়া দুবাইয়ে রয়েছে দাউদের অপরাধের বিস্তৃত নেটওয়ার্ক। বলিউডে দাউদের প্রভাব ও একাধিক তারকার সঙ্গে তাঁর সখ্যতা কারোই অজানা নয়।

ভূষণ জানিয়েছেন শ্রীদেবী হত্যার সম্ভাব্য মোটিভও। শ্রীদেবীর নামে রয়েছে ২৪০ কোটির রুপির ইনস্যুরেন্স পলিসি। যা তাঁর মৃত্যুর পরই পাওয়া যাবে। অর্থলোভের বলি হলেন কি না ‘জুলি’ খ্যাত এই অভিনেত্রী, তা খতিয়ে দেখতে নিজের তথ্য-উপাত্তসহ ভারতের সর্বোচ্চ আদালতে আবেদন করার কথাও জানিয়েছেন ভূষণ। যদিও এর আগে শ্রীদেবীর মৃত্যুকে হত্যা হিসেবে দাবি করা আলাদা কয়েকটি আবেদন খারিজ করে দিয়েছেন ভারতের নিম্ন আদালত।

শেয়ার করুন

আপনার মতামত দিন