Sylhet View 24 PRINT

গায়ক আসিফ জামিন পেলেন

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-০৬-১১ ১৫:১৬:৫৮

সিলেটভিউ ডেস্ক :: গীতিকার ও সুরকার শফিক তুহিনের রাজধানীর তেজগাঁও থানায় করা তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মামলায় পাঁচদিন জেলে কাটানোর পর জামিন পেলেন গায়ক আসিফ আকবর।

সোমবার ঢাকার অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম কেশব রায় চৌধুরী ১০ হাজার টাকার বন্ডে মামলাটিতে তদন্ত প্রতিবেদন দাখিল না হওয়া পর্যন্ত এই জামিন মঞ্জুর করেন।

একই বিচারক গত ৬ জুন আসিফের পাঁচ দিনের রিমান্ড ও জামিনের উভয় আবেদন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠান। এরপর গত রবিবার  আসামির জামিনের আবেদন করা হয়। কিন্তু ওইদিন আবেদনের শুনানি না করে তা প্রত্যাহার করা হয়। 

সোমবার জামিনের আবেদনের উপর বেলা পৌনে ১২টায় শুনানি অনুষ্ঠিত হয়। শুনানি করেন গায়ক আসিফের পক্ষের আইনজীবী ওমর ফারুক।

তিনি শুনানিতে বলেন, ‘এজাহারে আসামির বিরুদ্ধে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের ৫৭ ধারার কোনো সুস্পষ্ট অভিযোগ নেই। এমন অভিযোগের ভিত্তিতে একজন জনপ্রিয় গায়ককে কারাগারে রাখা বেআইনী। এছাড়া মামলার যিনি এজাহারকারী তিনিই প্রথম অনলাইন লাইভে আসেন, আসামি আসেন পরে। আসামি অসুস্থ। তাই কারাবাস দীর্ঘস্থায়ী হলে তার জীবন ঝুঁকির মধ্যে পড়তে পারে। আর তিনি যেহেতু পরিচিত মুখ তাই জামিন পেলে পলাতক হওয়ার কোনো সম্ভবনা নেই।’

এরপর বিচারক এজাহারকারীর পক্ষের কোনও আইনজীবী আছেন কি না খোঁজ করেন। কিন্তু কোনও আইনজীবী উপস্থিত নেই নিশ্চিত হওয়ার পর বিচারক বলেন, ‘সঙ্গীত আমাদের চিত্ত বিনোদনের একটি জনপ্রিয় মাধ্যম। এ মাধ্যমের জনপ্রিয় ব্যক্তিরা নিজেদের মধ্যে বিবাদে জড়িয়ে থাকুক তা আমরা চাই না। আশা করি সমস্যা মিটে যাবে।’ এরপর তিনি ১০ হাজার টাকা বন্ডে মামলায় প্রতিবেদন দাখিল না হওয়া পর্যন্ত জামিন মঞ্জুরের আদেশ দেন।     

গত মঙ্গলবার রাত দেড়টার দিকে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ-সিআইডির একটি দল গায়ক আসিফকে তার মগবাজারের স্টুডিও থেকে গ্রেপ্তার করে। আসিফের বিরুদ্ধে শফিক তুহিনের অভিযোগ, বিভিন্ন শিল্পীর ৬১৭টি গান নিজের নামে কপিরাইট নিয়েছেন আসিফ। এ মামলায় আসিফ ছাড়া আরও চার-পাঁচজনকে অজ্ঞাতনামা আসামি করা হয়।

আরও অভিযোগ, ঘটনাটি জানার পর ২ জুন রাত ২টা ২২ মিনিটে শফিক তুহিন তার ব্যক্তিগত ফেসবুক থেকে অনুমোদন ছাড়া গান বিক্রির বিষয়টা উল্লেখ করে একটি পোস্ট দেন। তার সেই পোস্টের নিচে আসিফ অশালীন মন্তব্য করেন ও হুমকি দেন।

পরের দিন রাত ১০টার দিকে আসিফ তার ভেরিফাইড ফেসবুক পেজ থেকে লাইভে আসেন। সেখানেও তিনি শফিকের বিরুদ্ধে অবমাননাকর, অশালীন ও মিথ্যা-বানোয়াট বক্তব্য দেন। ভিডিওতে আসিফ শফিককে শায়েস্তা করার হুমকি দেয়ার পাশাপাশি ভক্তদের উদ্দেশে বলেন, তাকে যেখানেই পাবেন সেখানেই প্রতিহত করবেন। এরপর আসিফের ভক্তরাও শফিককে হত্যার হুমকি দেয়।

 
সিলেটভিউ২৪ডটকম/১১ জুন ২০১৮/ডেস্ক/এসডি
  

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.