আজ বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ ইং

'নতুন মুখ ২০১৮' এর উদ্বোধন করলেন অর্থমন্ত্রী

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-০৯-১৭ ০০:৫০:৪৩

বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির উদ্যোগে 'নতুন মুখের সন্ধান' কার্যক্রমের উদ্বোধন করলেন অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত।

রবিবার সন্ধ্যায় রাজধানীর একটি পাঁচ তারকা হোটেলে ‘নতুন মুখ ২০১৮’ এর নিবন্ধন কার্যক্রমের উদ্বোধন করেন তিনি।

প্রধান অতিথির বক্তব্যে অর্থমন্ত্রী বলেন, নতুন মুখের সন্ধান বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির একটি উল্লেখযোগ্য উদ্যোগ। তবে নতুন মুখের সঙ্গে পুরোনোদেরও পরিচয় করে দিতে হবে। নতুন মুখ খুঁজে পুরোনোদের সঙ্গে পরিচয় করিয়ে একসঙ্গে চলচ্চিত্রে কাজ করতে হবে। আজ যে শুভ সূচনা হলো এজন্য পরিচালক সমিতির পাশাপাশি এশিয়ান টিভিকেও পাশে থাকার জন্য ধন্যবাদ জানাচ্ছি।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর, তথ্য প্রতিমন্ত্রী এ্যাডভোকেট তারানা হালিম বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। এছাড়া তথ্য সচিব এম এ মালেক, সংস্কৃতি সচিব নাসির উদ্দিন আহমেদ, বিএফডিসির ব্যবস্থাপনা পরিচালক আমির হোসেন, এশিয়ান টিভির চেয়ারম্যান হারুন উর রশীদ, চিত্রনায়ক আলমগীর, পরিচালক সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজার, মহাসচিব বদিউল আলম খোকন, আর্ন্তজাতিক সম্পাদক শাহীন কবির টুটুলসহ চলচ্চিত্র সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ।

অনুষ্ঠানে সংস্কৃতি বিষয়ক মন্ত্রী আসাদুজ্জামান নূর বলেন, নতুন মুখ যারা আসবে তাদের ভেতরে সংস্কৃতির চেতনাবোধ থাকতে হবে। আগে যারা নতুন মুখ হিসেবে এসেছেন তারা দেখতে শুধু সুদর্শন ছিল এজন্য নির্বাচন করা হয়েছিল তা কিন্তু ভুল ধারণা। সুদর্শন চেহারা, মেধার পাশাপাশি চলচ্চিত্রের প্রতি এবং এই সংস্কৃতির প্রতি চেতনাবোধ ছিল তাদের। প্রতিটি চরিত্র নিয়ে ভাবতেন তারা, এজন্য দর্শকের কাছে যেতে পেরেছেন তারা।

তথ্য প্রতিমন্ত্রী তারানা হালিম বলেন, আমরা নতুন মুখের মাধ্যমে প্রতিভাবান মুখ চাই। আর আমি বিশ্বাস করি, চলচ্চিত্রের উন্নয়নে তথ্য মন্ত্রণালয়ের পাশাপাশি অর্থ মন্ত্রণালয়ও নানা উদ্যোগে আমাদের সহযোগিতা করবেন। আমি সেই সঙ্গে এফডিসির ক্যামেরা, শুটিং ফ্লোরসহ অনান্য যন্ত্রপাতি ব্যবহারের জন্য পরিচালক ও প্রযোজকদের অনুরোধ করব। দরকার হলে তা ডিসকাউন্টে ব্যবহার করতে দেয়া হবে।

অনুষ্ঠানে সিনিয়র চলচ্চিত্র অভিনেত্রী দিলারা, চলচ্চিত্রের প্রিয় মুখ চম্পা, অভিনেত্রী জয়া আহসান, খল অভিনেতা ডিপজল, ,মিশা সওদাগর, চিত্রনায়িকা শাহনূরসহ চলচ্চিত্রের আরো অনেক কলা-কুশলীরা উপস্থিত ছিলেন।

‘নতুন মুখের সন্ধান ২০১৮’ অনুষ্ঠানে জুরি বোর্ডের বিচারক হিসেবে থাকবেন চলচ্চিত্রকার আমজাদ হোসেন, নির্মাতা আফজাল হোসেন, চিত্রনায়ক আলমগীর, চলচ্চিত্রের প্রিয় মুখ চম্পা। অনুষ্ঠানের শেষ পর্বে সামিনা চৌধুরী ও ফাহমিদা নবীর গানের পর চলচ্চিত্রের বিভিন্ন জনপ্রিয় গানে,ঈগলস ড্যান্স কোম্পানির তানজিল আলমের কোরিওগ্রাফিতে এক সাংস্কৃতিক অনুষ্ঠানে যোগ দেয় ফেরদৌস, পূর্ণিমা, মাহি, সাইমন, আঁচল, জায়েদ খানসহ অনেকে। পুরো অনুষ্ঠানটি উপস্থাপনা করেছেন শাহরিয়ার নাজিম জয়।

শেয়ার করুন

আপনার মতামত দিন