Sylhet View 24 PRINT

কাজের জন্য বিদেশগামীদের সতর্ক করলেন মৌসুমী

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-১০-১৩ ১৯:২০:০১

সামাজিক সচেতনতামূলক কর্মকাণ্ডে বেশ আগে থেকেই জড়িত চিত্রনায়িকা মৌসুমী। কয়েক বছর ধরে ইউনিসেফের শুভেচ্ছাদূত হিসেবেও কাজ করছেন।

এবার কাজের জন্য বিদেশগামী সাধারণ মানুষকে সতর্ক ও সচেতন করতে নতুন একটি কাজের সঙ্গে যুক্ত হয়েছেন এ অভিনেত্রী।

অভিবাসন ও কর্মসংস্থান আইনবিষয়ক ইন্টারন্যাশনাল লেবার অর্গানাইজেশনের (আইএলও) ‘জেনে মেনে বিদেশ যাই’ শীর্ষক প্রচারণায় অংশ নিয়েছেন মৌসুমী। সম্প্রতি এই প্রচারণার জন্য নির্মিত বিজ্ঞাপনচিত্রের শুটিং শেষ করেছেন তিনি।

মূলত দেশের বাইরে কর্মসংস্থানের জন্য বিদেশগামীদের মধ্যে সচেতনতা সৃষ্টি করাই এ বিজ্ঞাপনের লক্ষ্য। সম্প্রতি নাট্য নির্মাতা রহমতুল্লাহ তুহিন জানান একটি নাটক নির্মাণ করেছেন। নাটকের নাম ‘বিদেশ বাবু’।

এ নাটকটির একেবারে শেষে মৌসুমীর প্রচারণার অংশটি দর্শক দেখতে পাবেন। এ প্রসঙ্গে মৌসুমী বলেন, ‘এটা তো আসলে সামাজিক সচেতনতা সৃষ্টির একটি কাজ। আমি আমার অবস্থান থেকে কাজটি অনেক আন্তরিকতা নিয়ে করেছি। যাতে সবার উপকার হয়।

আমাদের দেশের অনেকেই নিয়মকানুন সম্পর্কে অবহিত না হয়ে দেশের বাইরে কাজের জন্য যান। তাদের মধ্যে সচেতনতা সৃষ্টির লক্ষ্যেই এ কাজটি করা।

আমার এ কাজের মাধ্যমে যদি দেশের মানুষের উপকার হয়, দেশের বাইরে যেতে গিয়ে গিয়ে যদি কারও আর ভুল ত্র“টি না হয়, সেটাই হবে আমার জন্য অনেক ভালোলাগার।’

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.