আজ শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ইং

সিলেটে সাড়া পাচ্ছে না ‘দেবী’!

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-১০-২০ ১৩:৩৪:৪৬

জ্যেষ্ঠ প্রতিবেদক :: সারাদেশের মতো সিলেটেও চলছে আলোচিত চলচ্চিত্র ‘দেবী’। দেশের ২৯ টি প্রেক্ষাগৃহের সাথে সিলেট নগরীর তেলিহাওরস্থ নন্দিতা সিনেমা হলে মুক্তি পায় ‘দেবী’। প্রথমদিনে মোটামুটি পরিমাণ দর্শক ছিল। সেই ধারাবাহিকতায় দ্বিতীয় দিনের মতো নন্দিতাতে চলছে সিনেমাটি। কিন্তু সিনেমাটি নিয়ে সিলেটে খুব একটা আগ্রহ নেই দর্শকদের মাঝে।

নন্দিতা সিনেমা হলের ম্যানেজার মোস্তাফা চৌধুরী জানিয়েছেন, শুক্রবার সারাদেশের সাথে সিলেটেও মুক্তি পায় দুই বাংলার জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান অভিনীত ও প্রযোজিত চলচ্চিত্র ‘দেবী’। প্রথম দিন মোটামুটি পরিমাণ দর্শক ছিলেন। কিন্তু আজ শনিবার দ্বিতীয় দিনে দর্শকদের আগ্রহ যেনো কমে গেছে। উপস্থিতি খুব হতাশাজনক। এমন চলতে থাকলে আমাদের লোকসান হবে।

তিনি জানান, নন্দিতা সিনেমা হলে ‘দেবী’ চলচ্চিত্রের মোট ৪টি প্রদর্শনী চলছে। সকাল সাড়ে ১১টা, দুপুর ৩টা, সন্ধ্যা ৬টা, রাত ৯টায় দর্শনার্থীরা দেখতে পারছেন সিনেমাটি। সর্বনিম্ন ৪০টাকা থেকে ৫০টাকা পর্যন্ত নির্ধারণ করা হয়েছে টিকেট মূল্য। রয়েছে তিনটি শ্রেণী।

প্রখ্যাত কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের মিসির আলী সিরিজের ‘দেবী’ উপন্যাস অবলম্বনে সরকারি অনুদানে নির্মিত হয়েছে ‘দেবী’। ‘দেবী’ সিনেমায় মিসির আলি চরিত্রে চঞ্চল চৌধুরী, রানু চরিত্রে জয়া আহসান, নিলু চরিত্রে শবনম ফারিয়া, আনিস চরিত্রে অনিমেষ আইচ, সাবেত চরিত্রে দেখা যাবে ইরেশ যাকেরকে।

সিলেট ছাড়াও সারা দেশের ২৯টি প্রেক্ষাগৃহে মুক্তি পায় সিনেমাটি।

এদিকে সিনেমা হলে আসা একাধিক দর্শক সিলেটভিউকে জানালেন, ‘দেবী’ সিনেমাটি অত্যন্ত সুন্দর ও বিশ্বমানের। কিন্তু সিলেটে হলের যে পরিবেশ তাতে ‘দেবী’ সিনেমা দেখতে দর্শক আশা করা ঠিক নয়। হলের পরিবেশ খুব বাজে। এই বাজে পরিবেশে একটি পরিবারের সদস্যরা মিলে ছবি উপভোগ সম্ভব নয়। নোংরা পরিবেশ, আর পুরনো, নষ্ট চেয়ারের মাঝে বসে কেউ কি টাকা দিয়ে সিনেমা দেখবে? প্রশ্ন করেন অনেকেই।

তারা বলেন, সিনেমাটি যদি রিকাবীবাজারস্থ কবি নজরুল অডিটোরিয়ামে কিংবা শিল্পকলা একাডেমিতে বিকল্প ব্যবস্থায় প্রদর্শিত হতো তবে দর্শকদের ঠেলে সরানো যেতো না। কিন্তু হলগুলোর স্বার্থে এটি সম্ভব হয়না। একারণে সিলেটে আধুনিক সিনেপ্লেক্স সময়ের দাবি।

সিলেটভিউ/২০অক্টোবর২০১৮/এমইউএ

শেয়ার করুন

আপনার মতামত দিন