Sylhet View 24 PRINT

ক্ষমতার ক্রো‌ধের লড়াই ও তা‌রেক রহমা‌নের সু‌যোগ

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-০২-০৯ ২০:৪৩:০১

ছবি: লেখক

বিপ্লব কুমার পোদ্দার :: এ কোন হঠাৎ খবর নয়। বরং কিছুটা কমই হ‌য়ে‌ছে এক অর্থে। এবং নাটকীয় এমত দৃশ্যপ‌টে বেগম খা‌লেদা জিয়া তার ধৈর্য্য ও সংযমের পরীক্ষায় দেশবাসীর বিচা‌রে সব‌চে‌য়ে বে‌শি নম্বর তু‌লে নি‌য়ে‌ছেন। অন্তত নিকট অতী‌তের বিচা‌রে। অন্যদি‌কে প্রধানমন্ত্রী শেখ হা‌সিনা,খা‌লেদা জিয়া কারান্তরীন হবার পরই তাঁর দি‌কে অাঙ্গুল তু‌লে ' তি‌নি এখন কোথায়' মন্তব্য‌টি ক‌রে তাঁর অবস্থান অাবার জানান দি‌য়ে‌ছেন।

খা‌লেদা জিয়ার  অা‌লোচ্য মামলা ও মামলার রায়, ‌দে‌শের প্রবীনা একজন রাজনী‌তিক ও সা‌বেক প্রধানমন্ত্রী‌কে রী‌তিমত সশ্রম কারাদন্ড দেবার বিষয়‌টি নি‌য়ে অ‌নে‌কে অা‌লোচনা কর‌ছেন,‌বিধায় অা‌মি সে‌দি‌কে গেলাম না।

বাংলা‌দেশ ও বিএন‌পি অার দে‌শের গনত‌ন্ত্রের জন্য শীতল অার ক‌ঠিন প‌রি‌স্থি‌তি‌তে দল‌টির ভারপ্রাপ্ত ‌চেয়ারম্যান বা চেয়ারপারস‌নের দা‌য়ি‌ত্বে এ‌সে‌ছেন তা‌রেক রহমান। একথা অার বলবার অ‌পেক্ষা রা‌খে না,এখন অার তি‌নি কাউ‌কে দোষারূপ করার সু‌যোগ পা‌বেন না। তি‌নি এ সংকটকালীন সম‌য়ে নেতৃ‌ত্বে সক্ষমতার পরীক্ষায় কত নাম্বার পা‌বেন দেশবাসীর রা‌য়ে,‌সেটা তাঁর পারফর‌মেন্সই ব‌লে দে‌বে। অাশা ও অনু‌রোধ,‌তি‌নি যেন যুক্তরাজ্য থে‌কে শুরু ক‌রে দে‌শের সকল পর্যা‌য়ে সু‌যোগ্য ও সুষম নেতৃ‌ত্বের মাধ্য‌মে দল ও দেশবাসী‌কে উজ্জী‌বিত ক‌রেন। এই দুঃসম‌য়েও যা দেশবাসী ও দ‌লের নেতাকর্মী‌দের প্রশংসা কুড়ায়। তার নেতৃ‌ত্বে ব‌হি‌ঃবিশ্ব ও দে‌শে যেন বিএন‌পি গনত‌ন্ত্রের যু‌দ্ধে নতুন কিছু উপহার দি‌তে পা‌রে। এই ঘো‌র অমা‌নিশার কা‌লে তা‌রেক রহমান যেন শহীদ রাষ্ট্রপ‌তি জিয়‌াউর রহমা‌নের প্র‌তিচ্ছ‌বি হ‌য়ে গনত‌ন্ত্রের সংগ্রাম‌কে প্রানময় ও অর্থবহ ক‌রে তু‌লেন।

‌লেখক: লন্ড‌নে বসবাসরত অাইনজীব‌ি।

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.