Sylhet View 24 PRINT

ফেসবুকে প্রয়াত সিরাজুল জব্বারকে নিয়ে সিকৃবি রেজিস্ট্রার শোয়েবের স্মৃতিচারণ

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-০৬-০২ ২৩:০৯:১৩

গোলাপগঞ্জ পৌরমেয়র সিরাজুল জব্বার চৌধুরী। প্রয়াত হয়েছেন গত বৃহস্পতিবার (৩১ মে)। তার প্রয়াণে গোলাপগঞ্জবাসীসহ অনেক শুভাকাঙ্ক্ষী, সহকর্মীদের মধ্যে নেমে আসে শোকের ছায়া।

শনিবার (২ জুন) ফেসবুকের এক পোস্টে সিরাজুল জব্বার চৌধুরীকে নিয়ে স্মৃতিরোমন্থন করেন সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার বদরুল ইসলাম শোয়েব।

আবেগঘন এক স্ট্যাটাসে তিনি সিরাজুল জব্বারকে নিয়ে স্মৃতিচারণ করে লিখেন-
ক্ষমা করে দিবেন সিরাজ ভাই, লেখার ভাষা আমার নাই। পরপারে আপনি ভাল থাকবেন বিশ্বাস করি। আল্লাহর কাছে সেই প্রার্থনাও করি।

লিখতে পারছিনা, আবেগপ্রবন হওয়াটাই স্বাভাবিক। প্রায়ই আপনার ০১৭১১৭০০৬৪৪ নম্বরে সকাল, বিকাল, দুপুর কিংবা রাতে কথা হতো। সেসব কথায় থাকত মানুষকে সহযোগিতার কথা, উন্নয়নের কথা, প্রগতিশীল রাজনীতিকে কিভাবে সমৃদ্ধ করা যায় সেসব কথা। কথার ফাঁকে চলত রসিকতা।

তাঁর অন্যতম গুণ ছিল যেকোন সভা-সমিতিকে প্রাণবন্ত করে তোলা। রাজনীতিতে অনেক মান অভিমান থাকার পরেও স্নেহ-মমতা ছিল তার কাছে অত্যন্ত গুরুত্বপূর্ণ। সে হিসাবে সবাইকে আপন করে নিতেন।

অনেক স্মৃতি আজ মনে পড়ে। আমাকে যে এত আপন মনে করতেন এবং স্নেহ করতেন বুঝতাম না। তবে তার কর্মকান্ডে তা প্রমাণ হয়ে যেত। আমাকে অনেক স্বপ্নের কথাও বলতেন।

তাঁকে অসুস্থ মনে হতো না কখনো। তবে শরীর একটু খারাপ হলে ফোন করতেন। চিকিৎসার জন্য ভারত গিয়ে আমাকে ফোন করেছেন, আমিও প্রায়সময় ফোন করেছি। এনজিওগ্রাম করার আগেও বলেছেন ঢাকায় গিয়ে তোমাকে ফোন করব। অপারেশনের দু'দিন আগে বাড়িতে গিয়ে দেখতে গিয়েছিলাম। বলেছিলেন ভাল আছি, চিন্তা করোনা।

সেই স্মৃতিগুলো বারবার মনে পড়ছে, যা আমাকে কষ্ট দিচ্ছে। সামাজিক ও রাজনৈতিক সংকট মোকাবেলায় সকলকে সন্তুষ্ট করে তিনি সর্বদা ইতিবাচক ভুমিকা রাখতেন। সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের ১ম সমাবর্তনের আগের ও পরেরদিন উপস্থিত হয়ে আমাকে যে সমর্থন ও সাহস যুগিয়েছিলেন কিভাবে ভুলতে পারি?

বড় অসময়ে চলে গেলেন সিরাজ ভাই। অনেককে নিয়ে আপনার অনেক ভবিষ্যৎ স্বপ্ন ছিল। শেষ সময়ে কেন যে এত আপন হতে গেলাম, ভেবে পাচ্ছি না।

গোলাপগঞ্জে আজ শোকের ছায়া।তবে মনে কষ্ট হলেও বলতে পারি- গোলাপগঞ্জবাসী বিশাল মনের অধিকারী, স্বচ্ছ ও দুর্নীতিমুক্ত, সদা হাস্যোজ্জ্বল একজন যোগ্য বিবেচক, নিরপেক্ষ বিচারক, মানুষের ভালবাসা ও আস্তার ব্যতিক্রম এক ঠিকানা সর্বোপরি অনেক গুনের অধিকারী পরিপূর্ণ উন্নত মনের একজন প্রিয় মানুষকে হারালো।

সিলেটভিউ২৪ডটকম/২ জুন ২০১৮/পিডি

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.