আজ শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ইং

নানা আয়োজনে বিবার্তা২৪ডটনেট-এর প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-০৮-০৩ ১৩:৩১:১২

নানা আয়োজনে দেশের জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল বিবার্তা২৪ডটনেট-এর প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত হয়েছে। জন্মদিনের শুভেচ্ছা জানাতে বৃহস্পতিবার দুপুর থেকেই কারওয়ান বাজারের অফিসে উপস্থিত হন পাঠক-শুভাকাঙ্ক্ষীরা। রাত ১১টা পর্যন্ত চলে অনুষ্ঠান। 

অনুষ্ঠানে অংশ নেন প্রধানমত্রীর সহকারী একান্ত সচিব সাইফুজ্জামান শেখর। বিবার্তাকে জন্মদিনের শুভেচ্ছা জানানোর পাশাপাশি জাতির জনকের জন্য তিনি শোক প্রকাশ করেন। গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করেন ১৫ আগস্ট শহীদদের। পরে তিনি বিবার্তা সম্পাদক বাণী ইয়াসমিনকে সাথে নিয়ে প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটেন।
এছাড়াও শিগগিরই সরকার সংবাদপত্রের জন্য সংশোধিত নীতিমালা প্রকাশ করতে যাচ্ছে বলে জানিয়ে সাইফুজ্জামান শেখর বলেন, আজকাল সবাই পত্রিকার বিক্রি বাড়ানোর জন্য নেতিবাচক সংবাদ বেশি প্রচার করে। কেউ ভালো কাজ করলে তার কোনো সংবাদ হয় না। গণমাধ্যমের উচিত এধরনের নীতি থেকে বের হয়ে আসা। ইতিবাচক বিষয়গুলোকে তুলে ধরা।
এদিকে, বৃহস্পতিবার বিকেল ৩টার দিকে অতিথিদের নিয়ে জন্মদিনের প্রথম কেক কাটেন বিবার্তা সম্পাদক বাণী ইয়াসমিন হাসি। এরপর শুভানুধ্যায়ীরা তাঁকে ফুল দিয়ে অভিনন্দন জানান। বিকেল ৪টার দিকে ছিলো কেক কাটার দ্বিতীয় আয়োজন। এ পর্বে প্রধান অতিথি ছিলেন পাওয়ার সেলের ডিরেক্টর জেনারেল (ডিজি) মোহাম্মদ হোসেন।
বিবার্তা সম্পাদক বাণী ইয়াসমিন হাসির সাহসী ভূমিকার ভূয়সী প্রশংসা করে তিনি বলেন, বিবর্তনের জন্যই বিবার্তার জন্ম। বিবার্তা শোককে শক্তিতে করার কথা বলে। বিবার্তা বিবর্তনের কথা বলে।
বিশেষ অতিথি যুব মহিলা লীগের সহ-সভাপতি কোহেলী কুদ্দুস মুক্তি বলেন, বিবার্তার জন্মলগ্ন থেকে প্রতিষ্ঠানটির সাথে আমার সম্পর্ক। বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশের পাশাপাশি সামাজিক দায়বদ্ধতা থেকেও অনেক কার্যক্রম পরিচালনা করে আসছে বিবার্তা। আমি এই পোর্টালটির উত্তরোত্তর সমৃদ্ধি কামনা করছি। আরো বহুদূর এগিয়ে যাক বিবার্তা।
এসময় অন্যান্যের মধ্যে আওয়ামী লীগের যুব ও ক্রিড়া বিষয়ক উপকমিটির সদস্য আবু আশিক জুবায়ের, ঢাকা মহানগর দক্ষিণ স্বেচ্ছাসেবক লীগের ভারপ্রাপ্ত জ্যেষ্ঠ সহ-সভাপতি এমএ মর্তুজা রাশেদ, বেসরকারি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সভাপতি নেছার পাটওয়ারি, চাঁদপুর ছাত্রলীগের নেতা ফারুক আহমেদ প্রমুখ উপস্থিত ছিলেন।
বিকেল ৫টার দিকে শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, অ্যাডভোকেট সানজিদা খানম এমপি। বিশেষ অতিথি ছিলেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের সহকারী পরিচালক গুলশাহানাউর্মি, নুরজাহান আক্তার সবুজ প্রমুখ।
শোকাবহ আগস্টে বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের বিদেহী আত্মার প্রতি শ্রদ্ধাজ্ঞাপন করে সমসাময়িক পরিস্থিতি নিয়ে সানজিদা খানম বলেন, আজকে বাচ্চারা রাস্তায় নেমেছে কিছু যৌক্তিক দাবি নিয়ে। কিন্তু ওরা যা করছে, তা তাদের কাজ নয়। এই কাজগুলোর দায়িত্বে যারা রয়েছেন, তারা যদি ঠিকভাবে পালন করতেন তাহলে আজ এ পরিস্থিতি সৃষ্টি হতো না।
আগামীতে বিবার্তাকে প্রিন্ট মিডিয়ায় প্রকাশ করার আশা প্রকাশ করে তিনি আরো বলেন, এ জন্য যা যা করা প্রয়োজন তা করার জন্য আমরা প্রস্তুত।
এ সময় অন্যান্যের মধ্যে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির যুগ্ম সম্পাদক মেহেদী হাসান, ইঞ্জিনিয়ার রোজিনা বেগম, হবিগঞ্জ যুবলীগের সভাপতি সেলিম প্রমুখ উপস্থিত ছিলেন। 
বিবার্তার ৭ম প্রতিষ্ঠাবার্ষিকীর জমজমাট এই অনুষ্ঠান সঞ্চালনা করছেন বেসরকারি টেলিভিশন চ্যানেল নাইনের যুগ্ম বার্তা সম্পাদক ও সংবাদ উপস্থাপক সাইদা জোহরা শাম্মী।

শেয়ার করুন

আপনার মতামত দিন