Sylhet View 24 PRINT

২০০ টাকার খাবার কিনতে গিয়ে ২ লাখ টাকা জরিমানা!

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২১-০২-২৪ ০৯:৪০:০৬

সিলেটভিউ ডেস্ক :: নাতির জন্য ২০০ টাকার খাবার কিনতে গিয়ে ২ লাখ টাকা জরিমানা দিতে হলো ইংল্যান্ডের এক প্রবীণ নাগরিককে। ম্যাকডোনাল্ডে খাবার কিনতে গিয়ে পার্কিং নিয়ে তাকে অভিযোগের কাঠগড়ায় দাঁড় করিয়েছিল ট্রাফিক পুলিশ। যার জেরে নিরানন্দে পরিণত হল ম্যাকডোনাল্ডের তথাকথিত খাবার।

৭৫ বছরের জন বাবেজ ইংল্যান্ডের লুটনের বাসিন্দা। নাতি টেলরকে নিয়েই ম্যাকডোলান্ডের আউটলেটে গিয়েছিলেন তিনি। সেখান থেকে নাতির জন্য ২০০ টাকার সুস্বাদু খাবার কেনেন বাবেজ। প্যাকেট ভর্তি সেই খাবার নিয়ে গাড়িতে গিয়ে বসেন ৭৫ বছরের ওই ব্রিটিশ নাগরিক। তখন গাড়ি থেকে নেমে পাশের মাঠে খেলতে চলে যান ওই বৃদ্ধের নাতি টেলর।

প্রত্যক্ষদর্শীদের বর্ণনা অনুযায়ী, নাতিকে বেশ কয়েকবার গাড়িতে ফিরে আসার জন্য অনুরোধ করেন বাবেজ। কিন্তু বৃদ্ধের কথায় কর্ণপাত না করে খেলায় মত্ত থাকে টেলর। ইতিমধ্যে তাকে ডেকে সাড়া না পেয়ে ক্লান্ত হয়ে যান প্রবীণ বাবেজ। এরপর গাড়িতেই তিনি ঘুমিয়ে পড়েন। এভাবে দীর্ঘ সময় কেটে যাওয়ার পর বাবেজের ঘুম ভাঙে পুলিশের ডাকে। ৭৫ বছরের বৃদ্ধকে পার্কিং নিয়ম ভাঙার ঘটনায় দোষী সাব্যস্ত করা হয়।
পুলিশের দাবি, ম্যাকডোনাল্ড আউটলেটের বাইরে ফ্রি পার্কিংয়ের জন্য যে সময় নির্ধারিত, তা অতিক্রম হয়ে যাওয়ায় জন বাবেজকে মোটা অঙ্কের জরিমানা করা হয়েছে। ৭৫ বছরের বৃদ্ধকে জরিমানা হিসেবে ২ লাখ টাকা দিতে হয়। নাতির জন্য আনন্দ করতে গিয়ে এভাবে যে বিপদে পড়তে হবে, তা ভাবতেই পারেননি ইংল্যান্ডের জন বাবেজ। যদিও তিনি নিজের অপরাধ কবুল করতে রাজি হননি বলেই জানা গেছে।

সিলেটভিউ২৪ডটকম/ডেস্ক/মিআচৌ-১

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.