আজ শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ইং

এবার ফেসবুকে ডেটিং সার্ভিস

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-০৫-০৩ ০০:৫৬:৫৯

জনপ্রিয় সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে এবার যুক্ত হচ্ছে সঙ্গী খোঁজার অপশন, ডেটিং সার্ভিস। যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ায় ফেসবুকের বার্ষিক এফএইট ডেভেলপার কনফারেন্সে এই নতুন সেবাটি চালুর ঘোষণা দিয়েছেন প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী মার্ক জাকারবার্গ। নতুন এই সেবায় আর গোপনীয়তা লঙ্ঘন হবে না বলেও প্রতিশ্রুতি ব্যক্ত করেছেন তিনি। খবর বিবিসির।

জাকারবার্গ বলেন, ‘এই ডেটিং সেবা নিতে হলে ব্যক্তিগত অনেক কিছু শেয়ার করতে হবে এবং খুব তাড়াতাড়িই সেটা চালু হবে। সেখানে ব্যবহারকারীরা একে অন্যকে বার্তা পাঠাতে পারবেন।’

এ বিষয়ে ফেসবুকের প্রধান নির্বাহী জানান, ২০১৮ সাল হতে যাচ্ছে তাদের জন্য একটি বিশেষ বছর। এ বছর ব্যবহারকারীদের জন্য যেসব নতুন সেবা চালু করা হচ্ছে, তার মধ্যে রয়েছে সঙ্গী খোঁজার একটি ডেটিং সার্ভিসও।

তিনি আরও বলেন, ‘ফেসবুকে ২০ কোটি ব্যবহারকারী রয়েছেন, যারা নিজেদের সিঙ্গেল বা সঙ্গী ছাড়া বলে উল্লেখ করেছেন। এখন আমরা যদি তাদের জন্য একটি সার্থক সম্পর্ক তৈরি করে দিতে পারি, তা সবার জন্যই অর্থপূর্ণ হবে।’

ব্যক্তিগত তথ্যের অপব্যবহার নিয়ে সমালোচনার মুখে বেশ সুনাম নষ্ট হয়েছে ফেসবুকের। এবার নতুন করে নানা ধরনের অভিনব ফিচার ব্যবহার করে এ হারানো সুনাম পুনরুদ্ধারের উদ্যোগ নিয়েছে ফেসবুক।


শেয়ার করুন

আপনার মতামত দিন