Sylhet View 24 PRINT

'গ্রুপ কলিং' ফিচার আনছে হোয়াটসঅ্যাপ

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-০৫-০৭ ০১:০০:৪০

বর্তমান যুগে সামাজিক যোগাযোগ মাধ্যম গুলোর মধ্যে হোয়াটসঅ্যাপ অন্যতম। প্রায়ই নতুন নতুন ফিচার নিয়ে হাজির হয় এই অ্যাপটি। আর সেই ধারাবাহিকতায় সম্প্রতি ফেসবুকের বার্ষিক সম্মেলনে সংস্থাটির কর্ণধার মার্ক জুকারবার্গ জানিয়েছেন, খুব তাড়াতাড়ি গ্রুপ কলিং ও স্টিকার ফিচার ব্যবহার করা যাবে হোয়াটসঅ্যাপে। ফোসবুকের জন্যও একাধিক পরিকল্পনার কথা জানিয়েছেন তিনি। তার কথায়, ফেসবুকে আসছে 'ক্লিয়ার হিস্ট্রি' ও ডেটিং সার্ভিস।

ফেসবুকের পক্ষ থেকে এক ব্লগ পোস্টে জানানো হয়েছে, হোয়াটসঅ্যাপের ভয়েস ও ভিডিও কলিং ফিচার বেশ জনপ্রিয়। এবার তার সঙ্গে যোগ হচ্ছে গ্রুপ কলিং ফিচার। সঙ্গে ব্যবহার করা যাবে থার্ড পার্টি স্টিকারও। এতদিন অন্যান্য মেসেজিং অ্যাপে স্টিকার ব্যবহার করা গেলেও সেই সুবিধা ছিল না হোয়াটসঅ্যাপে।

জুকারবার্গের দাবি, ৪৫ কোটিরও বেশি মানুষ হোয়াটসঅ্যাপে স্টেটাস ফিচার ব্যবহার করেছেন। তাছাড়া টার্গেটিং বিজনেস নামেও একটি ফিচার যোগ করেছে তারা। যা যথেষ্ট জনপ্রিয় হয়েছে।

জুকারবার্গের কথায়, প্রতিদিন ২০০ কোটির বেশি মানুষ হোয়াটসঅ্যাপ ব্যবহার করেন। ইতিমধ্যে হোয়াটসঅ্যাপ বেটা ভার্সনে পরীক্ষা করা হয়েছে গ্রুপ কলিং ফিচার। কিন্তু এই প্রযুক্তি বাণিজ্যিকভাবে প্রকাশ্যে আসেনি।

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.