Sylhet View 24 PRINT

হোয়াটসঅ্যাপে ঘুরছে ২ ভাইরাস মেসেজ

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-০৫-০৭ ০১:০৭:০২

কয়েকদিন ধরেই হোয়াটসঅ্যাপে ঘুরছে দুইটি বিরক্তিকর মেসেজ। অনেকেই এই মেসেজে ক্লিক করে ভোগান্তির শিকার হয়েছেন। তাদের ফোন বা হোয়াটসঅ্যাপ কিছুক্ষণের জন্য হ্যাং করে গেছে বলে জানা গেছে।

যে মেসেজ দু’টি ঘুরছে, তার মধ্যে একটি হল, ‘যদি আপনি এই কালো বিন্দুটিতে টাচ করেন, তাহলে আপনার হোয়াটসঅ্যাপ হ্যাং করে যাবে’। এরপরেই একটি লাইন থাকছে, ‘টি-টাচ-হিয়ার’। এই মেসেজটির সঙ্গেই একটি কালো বিন্দু থাকছে আর আঙুল নীচের দিকে দেখানো একটি ইমোজিও থাকছে। যদি কেউ এই কালো বিন্দুটিতে টাচ বা ক্লিক করেন, তাহলেই কিছুক্ষণের জন্য হোয়াটসঅ্যাপ হ্যাং করে যাচ্ছে। কিছুতেই স্ক্রিনের উপরে বা নীচের দিকে যাওয়া যাচ্ছে না।

বিশেষজ্ঞদের বক্তব্য এই মেসেজটির মধ্যে কিছু সিম্বল রয়েছে, যা হোয়াটসঅ্যাপ পড়তে পারছে না। ফলে ব্যবহারকারীও তা দেখতে পাচ্ছে না। এই কালো বিন্দুটির পাশে একটা স্পেস রয়েছে। সেখানেই সম্ভবত লুকিয়ে রয়েছে গোপন ক্যারেক্টার। সেটিই হোয়াটসঅ্যাপ হ্যাং করে দিচ্ছে বলে দাবি কয়েকটি প্রযুক্তি সংক্রান্ত ওয়েবসাইটের।

অন্য যে মেসেজটি ঘুরছে তা হল, ‘আমি আপনার হোয়াটসঅ্যাপ কিছুক্ষণের জন্য হ্যাং করে দিতে পারি। শুধু মেসেজটির নীচে টাচ করুন।’ তার নীচেই একটা লাইন থাকছে। সেখানে লেখা থাকছে, ‘এখানে টাচ করবেন না।’ এখানেও দ্বিতীয় লাইন বা মেসেজটি শুরুর আগে একটা স্পেস রয়েছে। বিশেষজ্ঞদের দাবি এই ফাঁকা জায়গাতেই কিছু অদৃশ্য ক্যারেক্টার লুকিয়ে রয়েছে এবং সেগুলিই ফোনকে হ্যাং করে দিচ্ছে।

এখনও পর্যন্ত যা শোনা যাচ্ছে মূলত অ্যান্ড্রয়েড ফোনই হ্যাং হচ্ছে। সুতরাং এই ধরনের মেসেজ পেলে সাবধান। ক্লিক না করাই ভাল।

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.