আজ বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ ইং

ভুয়া অ্যাকাউন্ট চিহ্নিত করতে ফেসবুকের নতুন পদক্ষেপ

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-০৭-২০ ০০:৪৬:৩৮

বর্তমার যুগে সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোর মধ্যে ফেসবুক অন্যতম। দিন যত যাচ্ছে ততই ফেসবুক ব্যবহারকারীর সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। পাশাপাশি ফেসবুক নিয়ে ব্যবহারকারীদের অভিযোগও বাড়ছে। আর তারই জের ধরে ভুয়া, সন্দেহজনক অ্যাকাউন্ট চিহ্নিত এবং ফেক নিউজ রুখতে ফের নতুন পদক্ষেপ করতে চলেছে ফেসবুক কর্তৃপক্ষ।

আর এ জন্য ফেসবুক তাদের মেসেঞ্জারে নতুন একটি ফিচার চালু করেছে। এবার থেকে অচেনা বা অপরিচিত কোনো নম্বর থেকে মেসেঞ্জারে কোনো মেসেজ আসলে প্রাপক ওই মেসেজ যিনি পাঠিয়েছেন তার সম্পর্কে সমস্ত তথ্য জানতে পারবেন।

এছাড়া মেসেঞ্জারে চাইলেই আর সরাসরি অনাকাঙ্ক্ষিত মেসেজ বা লিংক পাঠানো যাবে না। আর এভাবেই ফেসবুকের ভুয়া অ্যাকাউন্টগুলো চিহ্নিত করা যাবে।

সম্প্রতি মাদারবোর্ড নামে একটি ওয়েবসাইটের পক্ষ থেকে এ প্রসঙ্গে জানানো হয়েছে। ফেসবুকের মেসেঞ্জার টিম মাদারবোর্ডকে জানিয়েছে, আগে যদি কারও সঙ্গে মেসেঞ্জারে কথা না হয়ে থাকে কিংবা যোগাযোগ না থাকে, তবে তাকে বার্তা পাঠালে প্রেরক সম্পর্কে বিভিন্ন তথ্য জানিয়ে দেবে ফেসবুকের নয়া এই ফিচার। ভুয়া কিংবা মিথ্যা পরিচয় দিয়ে খোলা অ্যাকাউন্ট থেকে বিভিন্ন স্ক্যাম বা ভুয়া খবর পাঠানো যাতে বন্ধ করা যায়, তাই ফিচার চালু করা হয়েছে।

অফিশিয়াল ফেসবুক অ্যাকাউন্ট থেকে যদি মেসেঞ্জার অ্যাকাউন্টকে যুক্ত করা না থাকে, সেটাও ব্যবহারকারীকে জানিয়ে দেবে এই নয়া ফিচার।

শেয়ার করুন

আপনার মতামত দিন