Sylhet View 24 PRINT

ফেসবুকে সাড়া ফেলে দিয়েছে যে ছবি

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-১২-০৯ ১৯:৫২:৫০

সিলেটভিউ ডেস্ক :: সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে সাড়া ফেলে দিয়েছে ভীষণ মায়া ও আদর মাখানো একটি ছবি। এতে দেখা যাচ্ছে, মধ্যবয়স্ক এক ব্যক্তি কংক্রিটের রাস্তা দিয়ে রিকশা চালিয়ে যাচ্ছেন। আর তার গলা জড়িয়ে আছে ছোট্ট একটি শিশু।

ছবিটি তুলেছেন উমার মুসান্না। তিনি আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয়ে সিএসইর শিক্ষার্থী। আজ বুধবার সকালে ছবিটি তোলেন তিনি। 'Sweetest thing you will see today' শিরোনাম দিয়ে নিজের ফেসবুকে ছবিটি পোস্ট করার সঙ্গে সঙ্গে সেটি ব্যাপক হারে ছড়িয়ে পড়ে। হাজার হাজার মানুষ ছবিটি শেয়ার করেছেন, পছন্দ করেছেন। অসংখ্য ইতিবাচক মন্তব্য জড়ো হয়েছে ছবিটির নিচে। বিভিন্ন ফেসবুক গ্রুপ থেকেও ছবিটি শেয়ার করা হচ্ছে।

ছবিটি নিয়ে খবর প্রকাশের অনুমতি চাইলে উমার মুসান্না সানন্দে অনুমতি প্রদান করেন। বিস্তারিত জানতে চাইলে উমার মুসান্না বলেন, সকাল দশটা পনেরোয় চট্টগ্রামের আগ্রাবাদ থেকে বড়পুল যাওয়ার পথে টেম্পু থেকে এই দৃশ্যটা দেখি। বাচ্চাটা খুব সুন্দর করে হাসছিলো, মন ভালো করার মতো। তাই ছবিটা তুলে ফেলি।

উমার মুসান্না জানান, ছোট্ট শিশুটি ওই ব্যক্তির সন্তান কী না তিনি জানেন না। তার কাছে ছোট্ট শিশুটিকে ওই ব্যক্তির সন্তানই মনে হয়েছে। ছবিটির শিরোনামের মানে জানতে চাইলে উমার মুসান্না বলেন, আমার কাছে মনে হয়েছে একটা বাবা তার নিজের রিকশায় করে ছেলেকে নিয়ে ঘুরতে বেরিয়েছেন এর চেয়ে মিষ্টি, সুন্দর কোনো দৃশ্য হতে পারে না। একটা সম্পদওয়ালা মানুষ তার বাচ্চাকে নিয়ে ড্রাইভে বের হয়, এই বাবাও সেরকমই বের হয়েছেন, তার সাধ্যের মধ্যে। আর ছেলেটাও দারুণ উপভোগ করছিল, বারবার হাসতে হাসতে বাবার কাঁধে মাথা রাখছিল। বাবা হয়তো অন্যদিকে মুখ করে কান্না লুকানোর চেষ্টা করছেন। একটা ঐশ্বরিক মুহূর্ত তৈরিতে মানুষের যে বিত্তের প্রয়োজন হয় না সেটাই মাথায় এসেছিল।

উমার মুসান্না জানান, তিনি নিয়মিত ছবি তোলেন। তবে বেশিরভাগই প্রকৃতির। মানুষের চেয়ে ছবির তোলার সাবজেক্ট হিসেবে প্রকৃতিই তার বেশি পছন্দ। কিন্তু মানুষকে সাবজেক্ট করে ছবি তুলেই সবার মন জয় করে নিয়েছেন উমার মুসান্না।

সিলেটভিউ২৪ডটকম/৯ ডিসেম্বর ২০২০/বিডিপ্রতিদিন/মিআচৌ

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.