Sylhet View 24 PRINT

প্রসবের লাইভ ভিডিও ভাইরাল ফেসবুকে ভাইরাল!

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৭-০১-০৪ ০০:০৯:১১

প্রসব যন্ত্রণা থেকে সন্তানের জন্ম- পুরোটাই ভিডিও করে সোশ্যাল মিডিয়ায় সরাসরি সম্প্রচার করলেন সারা জেন জুংস্ট্রম নামে এক ব্রিটিশ নারী। ফেসবুকে আপাতত তার সেই সন্তান প্রসবের ভিডিওটি ভাইরাল হয়েছে। দুই লাখেরও বেশি মানুষ সেই ভিডিওটা দেখেছেন।

ভিডিওতে দেখা যায়, তিনি কখনও যন্ত্রণায় ছটফট করছেন, কখনও সোফায় বসে পিৎজা খাওয়ার সময় তার জল ভাঙছে।

লন্ডনের একটি বিজ্ঞাপনী সংস্থার প্রধান ৩৫ বছরের সারা তার তৃতীয় সন্তান জন্মের মুহূর্তগুলো একটি ওয়েবসাইট চ্যানেলে পোস্ট করে জানান, সিনেমায় যেভাবে সন্তান প্রসব দেখানো হয়, বাস্তব মোটেই তেমন নয়। সন্তান ভূমিষ্ঠ হওয়ার পর মায়ের শরীর থেকে আলাদা করতে নাড়ি ছেঁড়ার পদ্ধতিটিও ‘লাইভ’ দেখিয়েছেন। এত যন্ত্রণার মাঝেও সারা কী করে পুরো ঘটনাটির ধারা বিবরণী দিয়ে গেলেন তা দেখে অবাক দর্শকরা। বাড়িতে নিজের সন্তানের জন্ম দেওয়ার পরই সারা সদ্যোজাতর নাম রাখেন এভেলিনা ব্লসম।

গত ২১ ডিসেম্বর রাত ১০টা নাগাদ সারা যখন সন্তানের জন্ম দিচ্ছিলেন তখন ৮৬ হাজার মানুষ ভিডিওটি দেখেন। এর কয়েক ঘণ্টার মধ্যে ভিডিওটি দেখেন ২ লাখ ১৬ হাজার ব্যক্তি।

সন্তান যখন ভূমিষ্ঠ হয় তখন দর্শকের উদ্দেশে সারা বলেন, 'এটা মোটেই মজার ব্যাপার নয়। অন্তঃসত্ত্বা নারীরা এই ভিডিও দেখে যাতে সন্তানের জন্ম দেওয়া শিখতে পারেন তার জন্য আমি এই দৃশ্য সম্প্রচার করার সিদ্ধান্ত নিয়েছি। '

সন্তানের জন্ম দেওয়ার পর আর একটি ভিডিওতে সারা বলেন, 'সন্তানের জন্ম দেওয়া খবুই আনন্দের। তবু আর অন্তঃসত্ত্বা হব না। যদি কখনও হতে চাই, তাহলে এই কষ্টকর মুহূর্তের ভিডিও দেখব। '

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.