আজ শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ইং

বিশ্বের যে ৫ নৈসর্গিক দ্বীপ কিনতে পারেন আপনিও!

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-০৪-১৪ ০০:৫৩:২৬

আপনি ভ্রমণপ্রেমী হলে নিশ্চয়ই কোলাহল থেকে দূরে কোন এক সুন্দর-সাজানো দ্বীপে পৌঁছে যেতে ইচ্ছে করে। কিন্তু ভাবুন তো, যদি অপূর্ব সুন্দর আস্ত একটি দ্বীপের মালিকই হয়ে যেতে পারেন আপনি তাহলে কেমন হবে? জমি বা সম্পত্তি কেনার পরিকল্পনা থাকলে এমন একটি জায়গা কিনে অর্থ লগ্নি করতেই পারেন।

আমাদের আজকের এই প্রতিবেদনটিপড়লেই জানতে পারবেন বিশ্বের পাঁচটি দ্বীপের মালিক হতে পারেন আপনিও-

১। ব্রাম্পটন দ্বীপ, কুইন্সল্যান্ড-
দ্বীপ নয়, চারদিক সমুদ্রে ঘেরা যেন একটু স্বর্গ। একটা নয়, কুইন্সল্যান্ডে এমনই দু-দুটি দ্বীপ কিনে নিতে পারেন আপনি। ব্রাম্পটন এবং কারলাইল দ্বীপ বিক্রি হওয়ার জন্য তৈরি। ইউনাইটেড পেট্রোলিয়াম প্রথম দ্বীপটি কিনেছিল অনেক আগে। যদিও পরে এখানে পর্যটকদের আসা বন্ধ হয়ে যায়।

২। স্ট্র্যাডব্রোক দ্বীপ বিচ হোটেল, কুইন্সল্যান্ড-
কুইন্সল্যান্ডের অন্যতম সেরা রিসর্টগুলির মধ্যে এটি অন্যতম। ৩২৬৭ স্কোয়্যার মিটার এলাকা জুড়ে হোটেলটিতে রয়েছে অনেকগুলি ঘর, বার, রেস্তরাঁ, হরিণের বাগান, গেমিং রুম, অনুষ্ঠান হল, দোকানপাট-সহ মনোরঞ্জনের সব খুঁটিনাটিই।

৩। লং দ্বীপ রিসর্ট কুইন্সল্যান্ড-
এই দ্বীপের অনেকটা অংশেই প্রবেশ নিষেধ। তবে সমুদ্রসৈকতের ধারে ১৭২টি বিলাসবহুল ঘর রয়েছে আপনার অপেক্ষায়। যেখানে খাওয়া-দাওয়ার জায়গা, সুইমিং পুল, টেনিস কোর্ট, হেলিপ্যাডের মতো সব ব্যবস্থাই রয়েছে। প্রায় ৮০ হাজার স্কোয়্যার মিটার জোড়া এলাকার মালিক হতে পারেন আপনিও।

৪। ক্যাঙ্গারু দ্বীপ, দক্ষিণ অস্ট্রেলিয়া-
সমুদ্রের ধারে নিজস্ব ফার্ম হাউস। ভাবলেই উত্তেজনায় যেন শরীরে কাঁটা দেয়। নিজের ইচ্ছেমতো সবজি ফলাবেন বাগানে, আর জল আসবে সমুদ্র থেকে। নৈস্বর্গিক আনন্দের চেয়ে কম কী! এ স্বপ্ন সত্যি হতেই পারে যদি ক্যাঙারু দ্বীপটি কিনে ফেলতে পারেন।

৫। পাম কোভ, কুইন্সল্যান্ড-
এই দ্বীপটি তিনটি ভাগে বিভক্ত। এখানেও রয়েছে চোখ জুড়ানো রিসর্ট। শহরের কোলাহল থেকে দূরে সবুজ আর নীলের মধ্যে দিন কাটানোর সুযোগ মিলবে এই দ্বীপটি কিনে ফেলতে পারলেই।

শেয়ার করুন

আপনার মতামত দিন