Sylhet View 24 PRINT

৫০০ নম্বরের মধ্যে ৪৯৯ পেল মেঘনা!

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-০৫-২৮ ০০:৫১:০৩

ভারতের সেন্ট্রাল বোর্ড অফ সেকেন্ডারি এডুকেশন'র দ্বাদশ শ্রেণির পরীক্ষায় ভারতের মধ্যে প্রথম হয়েছে দেশটির গাজিয়াবাদের মেঘনা শ্রীবাস্তব। ৫০০-র মধ্যে ৪৯৯ নম্বর পেয়েছে সে। যা শতকরা ৯৯.৮। দ্বিতীয় হয়েছে আনুশকা চন্দ্র। আনুশকা পেয়েছে ৫০০-র মধ্যে ৪৯৮ নম্বর। আনুশকা গাজিয়াবাদের এসএজে স্কুলের ছাত্রী।

এবার সেন্ট্রাল বোর্ড অফ সেকেন্ডারি এডুকেশনের সামগ্রিক পাসের হার ৮৩.০১ শতাংশ। যা গতবারের থেকে এক শতাংশ বেড়েছে। মোট ৫০০ নম্বরের মধ্যে ৪৯৭ নম্বর পেয়েছে সাতজন। তাই তৃতীয়স্থানে রয়েছে সাত পরীক্ষার্থী।

সেন্ট্রাল বোর্ড অফ সেকেন্ডারি এডুকেশনের পক্ষ থেকে জানানো হয়েছে, ১২ হাজার ৭৩৭ জন পড়ুয়া ৯৫ শতাংশ বা তার বেশি নম্বর পেয়েছে। ৭২ হাজার ৫৯৯ জন পেয়েছে ৯০ শতাংশ বা তার বেশি নম্বর। এবার -র দ্বাদশ শ্রেণির পরীক্ষায় ছেলেদের থেকে মেয়েদের সাফল্যের হার বেশি। যেখানে ছেলেদের পাসের হার ৭৮.৯৯% সেখানে মেয়েদের পাসের হার ৮৮.৩১%।

এত বড় সাফল্যের পর মেঘনা জানায়, ভালো ফলের জন্য কঠোর পরিশ্রমের কোনও বিকল্প নেই। সে বলেছে, সাফল্যের বিশেষ কোনও গোপন রহস্য নেই। আপনাকে শুধু সারবছর কঠোর পরিশ্রম করতে হবে। সারাবছর পড়াশোনা করতে হবে। দিনে কতঘণ্টা পড়শোনা করেছি সেটার হিসেব রাখিনি। আমার মা-বাবা ও শিক্ষকরা অনেক সাহায্য করেছেন। মেঘনা জানিয়েছে, এরপর সাইকোলজি নিয়ে পড়শোনা করার পরিকল্পনা রয়েছে তার।

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.