Sylhet View 24 PRINT

মাত্র ৫৫ টাকায় হেলিকপ্টারে চড়েন ইমরান খান!

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-০৯-০২ ০০:৪৯:০২

ক্ষমতায় আসার পর থেকে শিরোনামেই আছেন পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রী ইমরান খান। মসনদে বসেই একের পর এক সিদ্ধান্তে চমক লাগিয়েছেন তিনি। ভিআইপিদের সরকারি টাকায় বিমানের ফার্স্ট ক্লাসে যাত্রাও বন্ধ করে দিয়েছেন। এই পর্যন্ত সব ঠিকঠাকই চলছিল। তবে হেলিকপ্টারে যাতায়াত করে নতুন করে খবরে এসেছেন তিনি। আর মজাটা এখানেই, তার দাবি হেলিকপ্টারে চড়তে নাকি খরচ হচ্ছে মাত্র ৫৫টাকা।

ক্ষমতায় এসেই মন্ত্রীদের সরকারি খরচে রাশ টেনেছেন ইমরান খান। সাফ জানিয়ে দিয়েছেন সরকারি টাকায় ইচ্ছেমতো নিজের ব্যক্তিগত প্রয়োজনে ব্যাবহার করতে পারবেন না কোনও নেতা, কর্মকর্তা থেকে শুরু করে প্রধানমন্ত্রী এমনকি প্রেসিডেন্ট। সরকারি টাকায় বিমানের প্রথম সারিতে ভ্রমণ করা যাবে না। মন্ত্রিসভার এক বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়।

এরপরই শিরোনামে উঠে আসে ইমরানের হেলিকপ্টার যাত্রার খবর। তিনি নাকি পাকিস্তানেই এক বাড়ি থেকে আর এক বাড়ি উড়ে যান হেলিকপ্টারে। সঙ্গে থাকেন তার তৃতীয় স্ত্রী। স্বাভাবিকভাবেই সেই খবরে ইমরানের এই দুর্নীতি-বিরোধিতা নিয়ে প্রশ্ন ওঠে। যিনি সরকারি খরচ কমাতে চাইছেন, তিন কীভাবে হেলিকপ্টারে চেপে যাওয়ার বিলাসিতা দেখান। কিন্তু তারপরই সেই প্রশ্নের ব্যাখ্যা দেয় পাকিস্তানের সরকার।

পাকিস্তানের তথ্যমন্ত্রী ফাওয়াদ চৌধুরী বলেন, হেলিকপ্টারে যাত্রা নাকি আসলে অনেক সস্তা। প্রতি কিলোমিটারে নাকি খরচ পড়ে মাত্র ৫৫টাকা। গুগলে হিসেব কষে দেখান তিনি। তবে স্থানীয় সংবাদ মাধ্যম যে হিসাব দিচ্ছে, তাতে খরচ পড়ে প্রায় ৭০০০ টাকার কাছাকাছি।

ইমরানের এই দাবিই এখন হাসির খোরাক সোশ্যাল মিডিয়ায়। কেউ বলছেন, উবেরের থেকেও সস্তা হেলিকপ্টার। মোদ্দা কথা, কেমন হেলিকপ্টারে এত কম খরচ, সেটাই ভেবে পাচ্ছেন না কেউ।


সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.