আজ শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ইং

কেনিয়ায় আবাসিক হোটেলে জঙ্গি হামলা, নিহত ১১

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০১-১৬ ১২:২৫:২৫

কেনিয়ার রাজধানী নাইরোবিতে একটি বিলাসবহুল হোটেলে হামলার ঘটনায় কমপক্ষে ১১ জন নিহত হয়েছে।

বিবিসির এক প্রতিবেদনে বলা হয়েছে, ওয়েস্টল্যান্ডস জেলার একটি ভবন থেকে গোলাগুলি এবং বিস্ফোরণের শব্দ শোনা গেছে। ওই ভবনটি দুসিটডি২ হোটেল এবং বিভিন্ন প্রতিষ্ঠানের কার্যালয় হিসেবে ব্যবহৃত হচ্ছে।

মঙ্গলবার রাতে জঙ্গি হামলার এ ঘটনার দায় শিকার করেছে সোমালিয়ার সলামপন্থি জঙ্গিদল আল শাবাব এ হামলার দায় স্বীকার করেছে। পুলিশও একে জঙ্গি হামলা বলে বর্ণনা করেছে।

কেনিয়ার পুলিশ প্রধান জোসেফ বোইনেট সাংবাদিকদের জানান, বন্দুকধারীরা হোটেলের লবিতেত ঢোকার আগে কার পার্কিং এলাকার যানবাহনে বোমা ছুড়ে মারে। সেখানে একজন আত্মঘাতী বোমাও বিস্ফোরণ ঘটায়। ফায়ারফাইটাররা হোটেল প্রাঙ্গণের প্রবেশ পথে জ্বলতে থাকা তিনটির গাড়ির আগুন নিভিয়েছে।

সেনাবাহিনীর সশস্ত্র দল এবং অন্যান্যা বাহিনীর সশস্ত্র সদস্যরা হোটেল প্রাঙ্গণে প্রবেশ করেছে এবং প্রাণ নিয়ে ছুটতে থাকা হতভম্ব কর্মীদের ঘিরে ধরে নিরাপদ আশ্রয়ে নিয়ে যাচ্ছে। পায়ে গুলিবিদ্ধ এক নারীকে সরিয়ে নেওয়া হয়েছে। এছাড়া রক্তাক্ত আরও তিনজন পুরুষ দৌড়ে বেরিয়ে এসেছেন।

সোমালিয়ার জঙ্গিদল আল শাবাব প্রায়ই প্রতিবেশী কেনিয়ায় হামলা চালায়। এর আগে ২০১৩ সালে একটি শপিং সেন্টারে এবং ২০১৫ সালে একটি বিশ্ববিদ্যালয়ে হামলা চালিয়ে শত শত মানুষকে হত্যা করে আল শাবাব।
সৌজন্যেঃ পূর্বপশ্চিম

শেয়ার করুন

আপনার মতামত দিন