Sylhet View 24 PRINT

চীনে রাসায়নিক কারখানায় বিস্ফোরণ, নিহত ৬

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৩-২২ ০০:৪৫:২১

পূর্ব চীনের রাসায়নিক কারখানায় তীব্র বিস্ফোরণে প্রাণ হারালেন অন্তত ৬ জন। আহত হয়েছেন আরও অনেকে। বিস্ফোরণে ভেঙে পড়েছে একাধিক বাড়ি। কালো ধোঁয়ায় ঢেকেছে আকাশ।

বৃহস্পতিবার স্থানীয় সময় দুপুর ২.৫০ মিনিট নাগাদ পূর্ব চীনের জিয়াংসু প্রদেশের ইয়্যানচেংয়ের তিয়ানজিআই কেমিক্যাল সংস্থার কারখানায় তীব্র বিস্ফোরণ ঘটে।

মনে করা হচ্ছে, সাম্প্রতিক কালে চীনে এত বড় শিল্প দুর্ঘটনা ঘটেনি। ঘটনাস্থলে মারা গেছেন অন্তত ৬ জন। গুরুতর আহত অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়েছে আরও কয়েকজন শ্রমিককে।
দুর্ঘটনাস্থলে পৌঁছে গিয়েছে দমকলের একাধিক ইঞ্জিন ও উদ্ধারকর্মীরা। এছাড়া বিপুল সংখ্যক নিরাপত্তা কর্মীকেও সেখানে মোতায়েন করা হয়েছে।

চীনের সরকারি সংবাদসংস্থা জিংহুয়া জানিয়েছে, এক রাসায়নিক সার কারখানায় রাসায়নিকের বিস্ফোরণ থেকেই প্রথমে আগুন ছড়ায়। বিস্ফোরণের জেরে কারখানা চত্বরের বেশ কিছু নির্মাণ ভেঙে পড়েছে। আগুনের শিখা কারখানার ছাদ পর্যন্ত উঠতে দেখা গেছে। ঘন কালো ধোঁয়ায় ঢেকে গেছে গোটা এলাকা।

এদিকে বিস্ফোরণ ঘটার সময় কিছু দূরের লিয়াংইয়ুংগ্যাং শহরে মৃদু ভূমিকম্পও অনুভূত হয়েছে। রিখটার স্কেলে কম্পনে মাত্রা ছিল ২.২।

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.