Sylhet View 24 PRINT

কেন মাকে সঙ্গে রাখেন না নরেন্দ্র মোদি?

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৪-২৪ ১৯:১৫:০০

সিলেটভিউ ডেস্ক :: কেন নিজের মায়ের সঙ্গে থাকেন না প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি? অনেক দিন ধরেই এই প্রশ্নের উত্তর খুঁজছে রাজনৈতিক মহল। আর এবার নিজেই জবাব দিলেন ভারতের প্রধানমন্ত্রী। অভিনেতা অক্ষয় কুমারকে তিনি জানালেন খুব কম বয়সে সমস্ত সাংসারিক বাঁধন ছিন্ন করেছেন।

লোকসভা নির্বাচনের প্রথম তিনটি পর্যায়ের ভোট ইতিমধ্যে সম্পন্ন হয়েছে। এরই মধ্যে বুধবার অক্ষয় কুমারের সঙ্গে প্রধানমন্ত্রীর একটি আলাপচারিতা সম্প্রচারিত হয়েছে।
সেখানেই মোদিকে প্রশ্ন করা হয় তিনি কেন তার মায়ের সঙ্গে থাকেন না? জবাবে মোদি বলেন, ‘খুব কম বয়সে সমস্ত বন্ধন আমি ত্যাগ করেছি। আমার প্রশিক্ষণ আমাকে এমনভাবে তৈরি করেছে যে কোন বাঁধনেই আমি আটকা পড়িনি।'

দিল্লির লোক কল্যাণ মার্গে প্রধানমন্ত্রীর বাসভবনে এই সাক্ষাৎকারটি নেয়া হয়েছে। তার কাছে অভিনেতা আরো জানতে চান যে এতো বড় বাড়িতে থাকতে তার একা লাগে কিনা?

জবাবে তিনি বলেন, ‘যখন আমি বাড়ি ছেড়ে ছিলাম তখন অন্যদের মতো আমারও কষ্ট হয়েছিল কিন্তু এখন আর হয় না।' তার মা কেন অন্য জায়গায় থাকেন সেটাও ব্যাখ্যা করেন মোদি।

তিনি বলেন, ‘মা আমাকে বলেন, আমার বাড়িতে থেকে তিনি কী করবেন? কী নিয়ে আমার সঙ্গে কথা বলবেন? শুধু তাই নয়, রাতে আমার ফিরতে দেরি হয় বলেও মা রেগে যান।'

আরও জানতে চাওয়া হয় নিজের মাকে কি নিয়মিত টাকা পাঠান মোদি? উত্তরে তিনি বলেন, ‘মায়ের সঙ্গে দেখা হলে মা-ই আমায় ১ টাকা ২৫ পয়সা করে দেন। আমার থেকে তার কোনো প্রত্যাশা নেই। আমার পরিবারের জন্য সরকারের কোনো অর্থ খরচ হয় না। কিন্তু তার মানে এই নয় যে আমি আমার পরিবারের সঙ্গে যুক্ত নই। আসলে আমার জীবন এখন এমনভাবে পরিচালিত হয় যে গোটা দেশই আমার পরিবার হয়ে গেছে।'

প্রধানমন্ত্রীর মা হীরাবেন আমেদাবাদে থাকেন। জীবনের ৯৮টি বসন্ত পার করেছেন তিনি। মাত্র এক দিন আগে ভোট দিতে যাওয়ার আগে মায়ের পায়ে হাত দিয়ে প্রণাম করেন মোদি। সোশ্যাল মিডিয়ায় সেই ছবি ভাইরাল হয়ে যায়। এরপর বুধবার নিজের পরিবার সম্পর্কে মন্তব্য করতে শোনা গেল ভারতের প্রধানমন্ত্রীকে।


সৌজন্যে : বিডি-প্রতিদিন

সিলেটভিউ ২৪ডটকম/২৪ এপ্রিল ২০১৯/গআচ

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.