Sylhet View 24 PRINT

কাশ্মীরে জঙ্গিদের গুলিতে শ্রমিক নিহত

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-১০-১৬ ১৬:৩৩:১৪

সিলেটভিউ ডেস্ক :: ভারতের আলোচিত অঞ্চল জম্মু ও কাশ্মীরের পুলওয়ামায় বুধবার এক শ্রমিককে হত্যা করেছে জঙ্গিরা। দু'দিন আগেই সোপিয়ানে এক ট্রাক ড্রাইভারকে গুলি করে খুন করেছিল জঙ্গিরা। পরপর আবারো ঘটল এই জঙ্গি হামলা।

সূত্রানুসারে, জঙ্গিরা বাইরের রাজ্য থেকে জম্মু ও কাশ্মীরে আসা শ্রমিকদের ‘টার্গেট' করছে। এইভাবে আতঙ্কের সৃষ্টি করাই তাদের পরিকল্পনা। জম্মু ও কাশ্মীরের পুলিশের পক্ষ থেকে একটি টুইট করে জানানো হয়েছে, ‘‘জঙ্গিরা এক অসামরিক ব্যক্তিকে হত্যা করেছে পুলওয়ামার কাকপোরায়। এলাকাকে ঘিরে রেখে তল্লাশি চলছে। বিস্তারিত পরে জানানো হচ্ছে।''
এর আগে সোমবার একইভাবে জঙ্গির গুলিতে প্রাণ হারিয়েছিলেন এক ব্যক্তি। তিনি এক ফলের বাগান থেকে ফল নিয়ে যাচ্ছিলেন। এই সময় জঙ্গিরা তার গাড়িকে বেছে নেয়। পুলিশ সূত্রে তেমনটাই জানা যায়।

গত ৫ আগস্ট পোস্টপেড মোবাইল সংযোগ বিচ্ছিন করা হয়েছিল জম্মু ও কাশ্মীরে। ওই সময়ই ভারত সরকার দু'টি বড় সিদ্ধান্তের কথা ঘোষণা করে— সংবিধানের ৩৭০ ধারা বাতিল করে জম্মু ও কাশ্মীরের ‘স্পেশাল স্ট্যাটাস' তুলে নেওয়া এবং রাজ্যকে দু'টি কেন্দ্র শাসিত অঞ্চলে বিভক্ত করা। সোমবারের জঙ্গি হানার দুই অভিযুক্ত জঙ্গির একজন পাকিস্তানের নাগরিক ছিল বলে পুলিশ জানিয়েছে।

গত সপ্তাহে, কাশ্মীরের শ্রীনগরে এক বাজার এলাকায় গ্রেনেড হামলা চালায় জঙ্গিরা। বেশ কয়েকজন আহত হয় ওই হামলায়। এর আগে অনন্তনাগে গ্রেনেড হামলায় ১৪ জন আহত হন।


সৌজন্যে : বিডি প্রতিদিন/এনডিটিভি
সিলেটভিউ২৪ডটকম/১৬ অক্টোবর ২০১৯/জিএসি

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.