Sylhet View 24 PRINT

বাবরী মসজিদ রায় পুনর্বিবেচনার আবেদন

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-১২-০৩ ১১:৪৮:৩৯

সিলেটভিউ ডেস্ক :: ভারতে অযোধ্যায় বাবরী মসজিদ বনাম রাম জন্মভূমি বিতর্ক মামলার রায় পুনর্বিবেচনার আবেদন জানিয়ে মামলা দায়ের করেছে জমিয়তে উলেমায়ে হিন্দ।

পুনর্বিবেচনার আবেদনে সুপ্রিম কোর্টের সাংবিধানিক বেঞ্চের আদেশ স্থগিতের দাবি জানানো হয়েছে, যাতে আদালত বিতর্কিত জমিকে রাম মন্দিরের পক্ষে দিয়েছে। একইসঙ্গে বলা হয়েছে, সুপ্রিম কোর্ট কেন্দ্রীয় সরকারকে আদেশ দিক যাতে মন্দির নির্মাণের জন্য ট্রাস্ট না তৈরি করা হয়। এছাড়া আবেদনে বলা হয়েছে, সুপ্রিম কোর্ট ১৯৩৪, ১৯৪৯ এবং ১৯৯২ সালে মুসলিম সম্প্রদায়ের সঙ্গে বেইনসাফিকে অবৈধ বলে অভিহিত করেছে কিন্তু তা উপেক্ষাও করা হয়েছে। এক্ষেত্রে পূর্ণ ন্যায়বিচার কেবল তখনই করা হবে যখন মসজিদটি পুনর্নির্মাণ করা হবে। ওই কাঠামোটি সবসময়ই একটি মসজিদ ছিল এবং তাতে মুসলিমদের কর্তৃত্ব ছিল।

সোমবার জমিয়ত প্রধান মওলানা আরশাদ মাদানী বলেন, দেশের মুসলিমদের সংখ্যাগরিষ্ঠ অংশই ওই রায় পুনর্বিবেচনার পক্ষে মত দিয়েছেন।  আদালতই আমাদের অধিকার দিয়েছে মামলা করার, সে জন্য মামলা দায়ের করা হয়েছে। এছাড়া আবেদনে সুপ্রিম কোর্টের সাম্প্রতিক সিদ্ধান্তকে প্রশ্নবিদ্ধ করে ওই মামলার পুনরায় শুনানির দাবি জানানো হয়েছে।

জমিয়তের এ শীর্ষ নেতা আরও বলেন, অযোধ্যা মামলায় বিতর্কের মূল বিষয়বস্তু ছিল মন্দির ধ্বংস করে মসজিদ তৈরি হয়েছিল কি না। শীর্ষ আদালত তার পর্যবেক্ষণে বলেছে, মন্দির ধ্বংস করেই যে মসজিদ তৈরি হয়েছিল, এমন কোনও প্রমাণ নেই। সুতরাং মুসলিমদের অধিকার প্রমাণিত। অথচ চূড়ান্ত রায় এর বিপরীতধর্মী। আমরা রায় পুনর্বিবেচনার আর্জি জানিয়েছি কারণ, রায় বোধগম্য হয়নি।

এদিকে, অল ইন্ডিয়া মুসলিম পার্সোনাল ল বোর্ডের পক্ষ থেকেও রিভিউ পিটিশনের প্রস্তুতি নেওয়া হচ্ছে। খুব শিগগিরি রায়

সৌজন্যে :: বিডি-প্রতিদিন

সিলেটভিউ২৪ডটকম/০৩ ডিসেম্বর ২০১৯/মিআচৌ

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.