Sylhet View 24 PRINT

ট্রাম্পের বিরুদ্ধে ক্ষমতা অপব্যবহারের অভিযোগ প্রমাণিত

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-১২-১৪ ১০:৫৬:৫৫

সিলেটভিউ ডেস্ক :: আরও অস্বস্তিতে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তার বিরুদ্ধে ওঠা ক্ষমতার অপব্যবহারের অভিযোগের সত্যতা পাওয়া গেছে বলে জানিয়েছে জুডিশিয়াল কমিটি। এরপর ট্রাম্পের বিরুদ্ধে ইম্পিচমেন্ট প্রস্তাব নিয়ে হাউস অফ রিপ্রেজেন্টেটিভে ভোটাভুটি হবে।

ইম্পিচমেন্ট করা হলে মার্কিন প্রেসিডেন্টের পদ ছাড়তে হবে ডোনাল্ড ট্রাম্পকে। তার বিরুদ্ধে ওঠা যাবতীয় দুর্নীতির অভিযোগ খতিয়ে দেখতে জুডিশিয়াল কমিটি নিয়োগ করেছিল হাউস অফ রিপ্রেজেন্টেটিভ। গতকাল শুক্রবার সেই কমিটি তাদের রিপোর্ট পেশ করেছে।

২০২০ সালে যুক্তরাষ্ট্রে প্রেসিডেন্ট নির্বাচন। তখন ট্রাম্পের বিরুদ্ধে প্রার্থী হতে পারেন ডেমোক্র্যাট পার্টির জো বিডেন। তিনি বারাক ওবামার আমলে আট বছর আমেরিকার ভাইস প্রেসিডেন্ট পদে ছিলেন।

ট্রাম্পের বিরুদ্ধে ঠিক কী কী অভিযোগ রয়েছে? ট্রাম্প নাকি ইউক্রেনকে ৪০ কোটি ডলারের সামরিক সাহায্য বন্ধ করে দিয়েছিলেন। পরে তিনি সে দেশের প্রেসিডেন্টকে ফোন করে বলেন, দু'টি শর্তে ফের সাহায্য চালু করতে পারেন।

প্রথমটি হল জো বিডেন ও তার ছেলের বিরুদ্ধে তদন্ত চালিয়ে যেতে হবে। দ্বিতীয়টি হল প্রচার করতে হবে রাশিয়া নয়। ইউক্রেন ২০১৬ সালে আমেরিকায় প্রেসিডেন্ট নির্বাচনের সময় ট্রাম্পকে সাহায্য করতে চেয়েছিল। সে কথা প্রকাশ হওয়ার পরই স্পিকার ট্রাম্পের বিরুদ্ধে ইম্পিচমেন্ট প্রক্রিয়া চালু করেন।

সৌজন্যে : বিডি-প্রতিদিন

সিলেটভিউ২৪ডটকম/১৪ ডিসেম্বর ২০১৯/মিআচৌ

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.