Sylhet View 24 PRINT

জার্মানির সবচেয়ে বড় স্টেডিয়াম এখন করোনা চিকিৎসা কেন্দ্র

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৪-০৪ ১০:২৪:৫৩

সিলেটভিউ ডেস্ক :: মহামারী করোনাভাইরাসের কারণে খেলাধুলা বন্ধ। শূন্য পড়ে রয়েছে বিশ্বের সব স্টেডিয়াম। সারাবছর ক্রীড়াবিদ-দর্শকদের উপস্থিতিতে মেতে থাকে মাঠগুলো। সেগুলো এখন সবই খাঁখাঁ মরুভূমি।

তবে এই বিশাল বিশাল স্টেডিয়ামগুলো পুরোপুরি ফাঁকা রাখার কোন চিন্তা নেই কর্তৃপক্ষের। এরই মধ্যে ইংল্যান্ড ও ভারতে খেলার মাঠেই করা হয়েছে করোনা হাসপাতাল কিংবা চিকিৎসা কেন্দ্র।

এবার সে তালিকায় যোগ দিলো জার্মানিও। দেশটির সবচেয়ে বড় ফুটবল স্টেডিয়াম ‘দ্য ওয়েস্টফালেন’ আজকে (শনিবার) থেকে রুপ নিলো করোনা চিকিৎসা কেন্দ্রে।

ওয়েস্টফালেন বললে অনেক ক্রীড়াপ্রেমিই হয়তো চিনবেন না। এটি হলো মূলত বরুশিয়া ডর্টমুন্ডের মাঠ ‘সিগন্যাল ইদুনা পার্ক’। ক্লাবটির পক্ষ থেকে এক আনুষ্ঠানিক বিজ্ঞপ্তির মাধ্যমে এ খবর নিশ্চিত করা হয়েছে।

শুক্রবার দেয়া সেই বিজ্ঞপ্তিতে তারা লিখেছে, ‘আগামীকাল (শনিবার) থেকে সিগনাল ইদুনা পার্কে উত্তর পাশের গ্যালারি ফুটবল নয়, করোনাভাইরাসের বিরুদ্ধে লড়তে ব্যবহৃত হবে। যেখানে করোনা উপসর্গ থাকা মানুষদের চিকিৎসা করা হবে।’

জার্মানিতে এরই মধ্যে প্রায় নব্বই হাজারের বেশি মানুষ করোনায় আক্রান্ত হয়েছে, মারা গিয়েছে ১২শরও বেশি। তবে ইতোমধ্যে আক্রান্ত ব্যক্তিদের সিগনাল ইদুনা পার্কে আনার দরকার নেই বলে জানানো হয়েছে।

যাদের মধ্যে নতুন করে উপসর্গ দেখা দেবে, তাদেরকে প্রতিদিন দুপুর ১২টা থেকে বিকেল ৪টা পর্যন্ত সিগনাল ইদুনা পার্কে পরীক্ষা করা হবে এবং যথাযথ চিকিৎসা দেয়া হবে।

সৌজন্যে : জাগোনিউজ ২৪

সিলেটভিউ২৪ডটকম/৪ এপ্রিল ২০২০/মিআচৌ

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.