Sylhet View 24 PRINT

টানা কোয়ারেন্টিনে বিরক্ত ব্রাজিলের প্রেসিডেন্ট

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৭-১৫ ১২:২৩:১৪

সিলেটভিউ ডেস্ক :: সপ্তাহখানেক হল নিজ বাড়িতেই কোয়ারেন্টিনে রয়েছেন কোভিড-১৯ এ আক্রান্ত ব্রাজিলের প্রেসিডেন্ট জাইর বোলসোনারো।

তবে তিনি এই অল্প সময়ের জন্য কোয়ারেন্টিনে থেকেই বিরক্ত হয়ে গেছেন। শুধু তাই নয়, ক্ষোভের সঙ্গে সেই বিরক্তি প্রকাশও করলেন।

কোয়ারেন্টিন থেকে মুক্তি পেতে খুব শিগগিরই ফের টেস্ট করাবেন বলে সোমবার এক ঘোষণায় জানিয়েছেন তিনি। বলেন, ‘এভাবে আইসোলেশনে থাকা যাচ্ছে না’। খবর এএফপির।

করোনা মহামারীর শুরুর পর থেকেই এটাকে অবজ্ঞা করে আসছিলেন ‘ব্রাজিলের ট্রাম্প’ বলসোনারো। করোনাকে ‘ছোট্ট ফ্লু’ বলে অভিহিত করেন তিনি। করোনা সতর্কতায় মাস্কও সব সময় পরতেন না তিনি। এমনকি সামাজিক দূরত্বও বজায় রাখতেন না। এছাড়া করোনা প্রতিরোধে ব্রাজিলের বিভিন্ন রাজ্যে লকডাউন জারি করারও ঘোরবিরোধী ছিলেন তিনি। কিন্তু শেষ রক্ষা হয়নি। দেশের লাখ লাখ মানুষের পর শেষ পর্যন্ত তিনিও করোনায় আক্রান্ত হন। গত মঙ্গলবার তার নমুনা পরীক্ষার রিপোর্ট পজিটিভ আসে। তখন থেকেই কোয়ারেন্টিনে আছেন তিনি।

রাজধানী ব্রাসিলিয়ায় নিজের সরকারি বাসভন থেকে সোমবার টেলিফোনে সিএনএনকে দেয়া এক সাক্ষাৎকারে বলসোনারো জানান, মঙ্গলবারই তার আরেকবার করোনা টেস্টের কথা রয়েছে। শিগগিরই এর রিপোর্ট হাতে পাবেন বলে আশা প্রকাশ করেন তিনি।

বলেন, ‘রিপোর্টটির জন্য আমি খুব উদ্বেগের সঙ্গে অপেক্ষা করছি। তিনি আরও বলেন, আমি এভাবে বাসায় থাকতে পারছি না। এই রুটিনে চলা যায় না। এটা সত্যিই ভয়ংকর।’

এখন পর্যন্ত বিশ্বের বিভিন্ন দেশের মধ্যে যুক্তরাষ্ট্রেই করোনার সংক্রমণ সবচেয়ে বেশি। এর পরেই সংক্রমণের তালিকায় রয়েছে লাতিন আমেরিকার দেশ ব্রাজিল।

সাম্প্রতিক সময়ে দেশটিতে করোনার সংক্রমণ লাফিয়ে লাফিয়ে বাড়ছে। প্রথম থেকেই করোনা মহামারীকে গুরুত্ব দেননি প্রেসিডেন্ট বলসোনারো। এমনকি এই পরিস্থিতি নিয়ন্ত্রণে দেশজুড়ে কঠোর কোনো পদক্ষেপ গ্রহণেও ব্যর্থ হয়েছেন তিনি।

সাক্ষাৎকারে বলসোনারো জানিয়েছেন, তিনি আগের চেয়ে অনেক ভালো অনুভব করছেন। এখন তার জ্বর নেই এবং শ্বাসকষ্টও হচ্ছে না।

সিলেটভিউ২৪ডটকম/১৫ জুলাই ২০২০/ডেস্ক/মিআচৌ

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.