Sylhet View 24 PRINT

রাশিয়ান ভ্যাকসিন পরীক্ষায় নিজেকে বেছে নিলেন দুর্তেতে

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৮-১১ ১৯:১৯:৪৮

সিলেটভিউ ডেস্ক :: ফিলিপিন্সের প্রেসিডেন্ট রদ্রিগো দুর্তেতে রাশিয়ান করেনাভাইরাস বিরোধী ভ্যাকসিনে প্রসংশা করেছেন। নিজ দেশে করোনাবিরোধী ভ্যাকসিনের পরীক্ষা ক্ষেত্রে সবার আগে প্রেসিডেন্ট দুর্তেতে নিজে নিতে চান বলে জানিয়েছেন।

মঙ্গলবার এ খবর জানিয়েছে রাশিয়ান সংবাদ মাধ্যম স্পুটনিক।

সোমবার দুর্তেতে বলেন, আমি (রাশিয়ার) প্রেসিডেন্ট পুতিনকে বলব, আপনার করোনার বিরুদ্ধে গবেষণায় আমার প্রচুর বিশ্বাস রয়েছে এবং আমি বিশ্বাস করি আপনি যে ভ্যাকসিন তৈরি করেছেন তা মানবতার জন্য প্রকৃতপক্ষেই ভালো।

ফিলিপিন্সের প্রেসিডেন্ট দুর্তেতে প্রথমে এর পরীক্ষায় অংশ নিতে চান বলে যোগ করেন।

মঙ্গলবার দুর্তের অফিস আরও জানিয়েছে, ফিলিপিন্স রাশিয়ার সঙ্গে ভ্যাকসিন পরীক্ষা, সরবরাহ ও উৎপাদন নিয়ে কাজ করতে প্রস্তুত রয়েছে।

প্রসঙ্গত, বিশ্বের প্রথম করোনাভাইরাসে বিরোধী ভ্যাকসিন উদ্ভাবনের ঘোষণা দিয়েছে রাশিয়া। দেশটির সরকার এই ভ্যাকসিনের অনুমোদন দিয়েছে। রুশ প্রেসিডেন্ট জানিয়েছেন, উদ্ভাবিত ভ্যাকসিনটি তার মেয়ের শরীরেও পুশ করা হয়েছে।

পুতিন জানিয়েছেন, ভ্যাকসিনটি মানবদেহের জন্য কতটুকু নিরাপদ সেটি নিশ্চিত না হওয়া পর্যন্ত মাঠপর্যায়ে ছড়িয়ে না দিতে গবেষক ও স্বাস্থ্যকর্মীদের নির্দেশনা দেয়া হয়েছে।

প্রেসিডেন্ট পুতিন বলেন, তার দেশের স্বাস্থ্য মন্ত্রণালয় বিশ্বের প্রথম করোনাভাইরাসের টিকার অনুমোদন দিয়েছে। যেটি তার মেয়ের শরীরেও দেয়া হয়েছে। সে ভালো বোধ করছে।



সৌজন্যে : যুগান্তর
সিলেটভিউ২৪ডটকম/১১ আগস্ট ২০২০/ডেস্ক/জিএসি

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.