Sylhet View 24 PRINT

করোনায় মৃত্যু প্রায় সাড়ে ৭ লাখ, আক্রান্ত ২ কোটি ৮ লাখ

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৮-১৩ ১২:৫৫:০১

সিলেটভিউ ডেস্ক :: করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বিশ্বব্যাপী মৃতের সংখ্যা থামছেই না। প্রতিনিয়ত অচেনা ভাইরাসটি কেড়ে নিচ্ছে হাজারো প্রাণ। আক্রান্তের তালিকাতেও যোগ হচ্ছে লাখ লাখ মানুষের নাম। চীনের উহান থেকে শুরু হওয়া অদৃশ্য ভাইরাসে আক্রান্তের সংখ্যা ইতোমধ্যে দুই কোটি ৮ লাখ ছাড়িয়েছে। মৃত্যু হয়েছে ৭ লাখ ৪৭ হাজারেরও বেশি মানুষের।

করোনা নিয়ে আপডেট দেয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, বৃহস্পতিবার সকাল পর্যন্ত বিশ্বে করোনায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২ কোটি ৮ লাখ ৫ হাজার ৬০৯ জনে। মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৭ লাখ ৪৭ হাজার ২৪১ জন। সুস্থ হয়েছেন এক কোটি ৩৭ লাখ ৪ হাজার ৪ জন।

এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ২ লাখ ৮৫ হাজার ৫৯৩ জন। মারা গেছেন ৬৮২২ জন। একই সময়ে সুস্থ হয়েছেন ২ লাখ ৬৩ হাজার ৮২৬ জন।

চীনের উহানে করোনা সংক্রমণ সৃষ্টি হলেও এখন অদৃশ্য এই ভাইরাসটির বেশি প্রকোপ আমেরিকা ও দক্ষিণ এশিয়ায়। ইউরোপের কিছু দেশেও ফের ভাইরাসটির সংক্রমণ বেড়েছে। নতুন করে আক্রান্তের রেকর্ড হয়েছে চীন-জাপানেও। বিশ্ব স্বাস্থ্য সংস্থা সতর্ক করেছে, অনেক দেশে করোনার সংক্রমণের মাত্রা মারাত্মক ঊর্ধ্বমুখী।

করোনায় আক্রান্তের দিক থেকে প্রথম অবস্থানে রয়েছে যুক্তরাষ্ট্র। করোনায় সবচেয়ে বিপর্যস্ত যুক্তরাষ্ট্রে শনাক্ত রোগীর সংখ্যা ৫৩ লাখ ৬০ হাজার ৩০২ জন। যুক্তরাষ্ট্রে করোনার আঘাতে মৃত্যু হয়েছে ১ লাখ ৬৯ হাজার ১৩১ জনের। করোনায় মোট মৃতের দিক থেকেও প্রথমে রয়েছে দেশটি। দেশটিতে এ পর্যন্ত সুস্থ হয়ে উঠেছেন ২৮ লাখ ১২ হাজার ৬০৩ জন।

করোনায় আক্রান্তের থেকে দ্বিতীয় অবস্থানে রয়েছে ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত ৩১ লাখ ৭০ হাজার ৪৭৪ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং দেশটিতে মৃত্যু হয়েছে এক লাখ ৪ হাজার ২৬৩ জনের। আর এ পর্যন্ত ব্রাজিলে সুস্থ হয়ে উঠেছেন ২৩ লাখ ৯ হাজার ৪৭৭ জন।

করোনায় আক্রান্তের দিক থেকে রাশিয়াকে টপকে তৃতীয় অবস্থানে উঠে আসা ভারতে মোট ২৩ লাখ ৯৫ হাজার ৪৭১ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। আর দেশটিতে মৃত্যু হয়েছে ৪৭ হাজার ১৩৮ জনের এবং সুস্থ হয়েছেন ১৬ লাখ ৯৫ হাজার ৮৬০ জন।

চতুর্থ অবস্থানে থাকা রাশিয়ায় করোনায় আক্রান্ত হয়েছেন ৯ লাখ ২ হাজার ৭০১ জন। আর করোনায় মৃত্যু হয়েছে ১৫ হাজার ২৬০ জনের।

প্রাণঘাতী ভাইরাসটির সংক্রমণ বাড়ছে বাংলাদেশেও। ১৬ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে এখন পর্যন্ত ২ লাখ ৬৬ হাজার ৪৯৮ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। দেশে করোনায় মৃত্যু হয়েছে ৩ হাজার ৫১৩ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন এক লাখ ৫৩ হাজার ৮৯ জন।

সিলেটভিউ২৪ডটকম/১৩ আগস্ট ২০২০/ডেস্ক/মিআচৌ

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.