Sylhet View 24 PRINT

প্যারিস জলবায়ু চুক্তিকে পক্ষপাতদুষ্ট বললেন ট্রাম্প

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-১১-২৩ ১০:১৪:০২

সিলেটভিউ ডেস্ক :: প্যারিস জলবায়ু চুক্তি থেকে সরে যাওয়ার পক্ষে আবারও সাফাই গাইলেন বিদায়ী মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। একই সঙ্গে, চুক্তিটিকে আবারও 'পক্ষপাতদুষ্ট' বলে অভিযোগ করেন তিনি।

রবিবার ভার্চুয়াল জি টোয়েন্টি সম্মেলনের দ্বিতীয় ও শেষ দিনে বক্তব্য রাখতে গিয়ে এ কথা বলেন তিনি। অন্যদিকে, জলবায়ুর পরিবর্তন ঠেকাতে ব্যক্তিগতভাবে সচেতন হওয়ার পরামর্শ দিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এছাড়াও, 'জি-টোয়েন্টি' জোটকে সক্রিয় ভূমিকা পালনের আহ্বান জানিয়েছে চীনা প্রেসিডেন্ট শি জিনপিং।

করোনা মহামারীর কারণে শনিবার, ভার্চুয়াল প্ল্যাটফর্মে শুরু হয় বিশ্বের উন্নত ২০ রাষ্ট্রের জোট 'জি টোয়েন্টি' শীর্ষ সম্মেলন। রবিবার, সম্মেলনের দ্বিতীয় ও শেষ দিনে বক্তব্য রাখেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, চীনা প্রেসিডেন্ট শি জিনপিংসহ জোটের অন্যান্য শীর্ষ নেতারা।

এসময় ভার্চুয়াল প্ল্যাটফর্মে রাখা বক্তব্যে প্যারিস জলবায়ু চুক্তি থেকে বেরিয়ে যাওয়ার পক্ষে আবারও সাফাই গান মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। বলেন, চুক্তিটি প্রথম থেকেই ছিল একচোখা।

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেন, মার্কিন শ্রমিকদের রক্ষা করতেই আমি পক্ষপাতদুষ্ট ওই চুক্তি থেকে সরে গিয়েছি। এমন একটা চুক্তি কোনভাবেই পরিবেশকে রক্ষা করতে পারবে না। এটা স্রেফ মার্কিন অর্থনীতিকে ধ্বংসের উদ্দেশ্যেই করা হয়েছিল।

সিলেটভিউ২৪ডটকম/২৩ নভেম্বর ২০২০/ডেস্ক/মিআচৌ

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.