Sylhet View 24 PRINT

ভারতের প্রথম করোনামুক্ত রাজ্য অরুণাচল

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২১-০৩-০১ ১১:১১:৪২

সিলেট ভিউ ডেস্ক : ভারতের অরুণাচল প্রদেশকে করোনাভাইরাসমুক্ত প্রথম রাজ্য হিসেবে ঘোষণা দেয়া হয়েছে। রবিবার রাজ্যের স্বাস্থ্য দফতরের এক শীর্ষ কর্মকর্তা জানিয়েছেন, রাজ্যে আর কোনো সক্রিয় করোনা রোগী নেই। সকলেই সুস্থ হয়ে গিয়েছেন। সুস্থতার হার ৯৯.৬৬ শতাংশ এবং সংক্রমণের হার শূন্য। খবর এনডিটিভির।

অরুণাচল প্রদেশের পর্যবেক্ষক কর্মকর্তা লোবসাং জাম্পা জানিয়েছেন, গত ২৪ ঘণ্টায় নতুন করে কোনো সংক্রমণ ধরা পড়েনি। অরুণাচল প্রদেশে মোট ১৬ হাজার ৮৩৬ জন করোনায় আক্রান্ত হয়েছিলেন। তাদের মধ্যে ১৬ হাজার ৭৮০ জন সুস্থ হয়েছেন। তিন জন সক্রিয় করোনা রোগী ছিলেন। রবিবার তারা সুস্থ হওয়ায় এই রাজ্য করোনা মুক্ত হল বলেই দাবি করেছেন ওই কর্মকর্তা।

জাম্পা জানিয়েছেন, মোট ৪ লক্ষ ৫ হাজার ৬৪৭ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। শনিবার ৩১২ জনের নমুনা পরীক্ষা করা হয়। পরীক্ষায় কারও রিপোর্ট পজিটিভ আসেনি।

তিনি আরও জানান, রাজ্যে ভ্যাকসিন প্রয়োগ কার্যক্রম দ্রুত গতিতে চলছে। এখন পর্যন্ত ৩২ হাজার ৩২৫ জন স্বাস্থ্যকর্মী এবং সামনের সারির করোনা যোদ্ধাদের ভ্যাকসিন দেয়া হয়েছে। সোম, বৃহস্পতি, শুক্র এবং শনিবার— সপ্তাহে এই চার দিন ভ্যাকসিন প্রয়োগ কর্মসূচি চালানো হচ্ছে।


সিলেট ভিউ ২৪ ডটকম/পিটি-৬

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.