Sylhet View 24 PRINT

জাপানে খুব নিচু দিয়ে উড়ছে মার্কিন হেলিকপ্টার! ব্যবস্থা নেয়ার আহ্বান

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২১-০৩-০৬ ২০:১৩:০৮

সিলেটভিউ ডেস্ক :: জাপানের রাজধানী টোকিওর আকাশে খুব নিচু দিয়ে মার্কিন সামরিক হেলিকপ্টারের উড়াউড়ি বন্ধ করতে সরকারের প্রতি আহ্বান জানিয়েছে দেশটির সুশীল সমাজ। টোকিওর আকাশসীমায় কেন অতি নিচু দিয়ে এসব হেলিকপ্টার নিয়মকানুন ভেঙে উড়াউড়ি করে তা তদন্ত করার জন্যও তারা জাপানের পররাষ্ট্র ও প্রতিরক্ষা মন্ত্রণালয়ের প্রতি আহ্বান জানিয়েছে।

এজন্য সুশীল সমাজ লিখিতভাবে আবেদন ও প্রতিবাদ লিপি দিয়েছে। তারা হেলিকপ্টারের এ ধরনের বিপজ্জনক উড়াউড়ি বন্ধ করতে কার্যকর ব্যবস্থা নেয়ার আহ্বান জানিয়েছে।

প্রতিবাদ লিপিতে বলা হয়েছে, মার্কিন হেলিকপ্টারের নিচু দিয়ে উড়ার কারণে শব্দদূষণ হচ্ছে এবং দুর্ঘটনা ঘটলে সাধারণ নাগরিকদের মৃত্যুর আশংকা তৈরি হয়েছে। এছাড়া সম্পদের ক্ষয়ক্ষতিও হতে পারে। এ প্রেক্ষাপটে আমরা পূর্ণাঙ্গ তদন্তের আহ্বান জানাচ্ছি যাতে স্পষ্ট হয় যে, আসলে কী ঘটছে এবং কেন নিয়ম ভেঙে এভাবে নিচু দিয়ে হেলিকপ্টার উড়ানো হচ্ছে। পাশাপাশি আমরা জোরালোভাবে সরকারের কাছে দাবি জানচ্ছি যে, মার্কিন সরকার যাতে হেলিকপ্টারের উড়াউড়ি বন্ধ করে সেজন্য জাপান সরকার পদক্ষেপ নেবে।

এর আগে জাপানের গণমাধ্যম বেশ কয়েকবার রিপোর্ট করেছে, টোকিওর মধ্যাঞ্চলের ঘনবসতিপূর্ণ এলাকার আকাশের এতটা নিচু দিয়ে মার্কিন সামরিক হেলিকপ্টার প্রায়ই উড়াউড়ি করে যা জাপানের বেসামরিক বিমান চলাচল আইনের বহির্ভূত। মার্কিন হেলিকপ্টারের নিয়ম ভেঙে উড়াউড়ি করার ভিডিও বেশ কয়েকবার জাপানি গণমাধ্যম সম্প্রচার করেছে।


সিলেটভিউ২৪ডটকম/ বিডি প্রতিদিন  /জিএসি-০৭

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.