Sylhet View 24 PRINT

হাফিজ সাইদের বিরুদ্ধে প্রমাণ পাচ্ছে না পাকিস্তান!‌

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৭-১০-১২ ০১:৪২:০৭

হাফিজ সাইদের বিরুদ্ধে আদালতের সামনে যথেষ্ট প্রমাণ দিতে পারছে না পাকিস্তান সরকার। তাই তাকে বেশিদিন গৃহবন্দীও করে রাখতে পারবে না প্রশাসন। একটি মামলায় একথা স্পষ্ট জানিয়ে দিল লাহোর হাইকোর্ট। 

গত ৩১ জানুয়ারি মুম্বাই বিস্ফোরণে অভিযুক্ত হাফিজ সাইদকে গৃহবন্দী করে রাখার সিদ্ধান্ত নেয় পাকিস্তান প্রশাসন। আন্তর্জাতিক মহলের চাপেই পিছু হটে এই সিদ্ধান্ত নেয় পাকিস্তান সরকার। তারপর থেকেই লাহোর আদালতে মামলা শুরু হয়। সেই মামলার ভিত্তিতে শুনানি শুরু হয়েছে অনেক দিন। কিন্তু প্রশাসনের তরফে নাকি আদালতে সাইদের বিরুদ্ধে কোনও প্রমাণই দাখিল করা হয়নি। 

এদিন বিচার চলাকালীন বিচারপতি নাকভি প্রশাসনকে ভর্ৎসনা করে বলেছেন, ‘‌এভাবে দিনের পর দিন একটি লোককে গৃহবন্দী করে রাখা যায় না। যদিও সেই অভিযুক্তের বিরুদ্ধে কোনও প্রমাণ নাই থাকে, তাহলে এতদিন ধরে তাকে আটকে রাখার মানে কী?‌ নির্দিষ্ট সময়ের মধ্যে যদি প্রমাণ জমা না পড়ে তাহলে সাইদকে ছেড়ে দেওয়ার নির্দেশ দেবে আদালত। ’‌

এমনিতে হাফিজ সাইদকে কিছুতেই জঙ্গি তকমা দিতে চায় না পাকিস্তান। আদালতের এই ঘোষণার পরে এটাও প্রমাণিত হয়ে যায়, সাইদকে গৃহবন্দি করার বিষয়টিও পাক প্রশাসন মেনে নিতে পারেনি। তাই এতদিন ধরে কিছুটা গড়িমসি করেই আদালতে জমা করা হয়নি কোনও প্রমাণ।

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.