Sylhet View 24 PRINT

পুরুষদের এ গোপন বিষয়টি জানা জরুরি

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-০৯-০৪ ০১:৫৭:৩৫

পুরুষরা তাদের বিশেষ অঙ্গের মাপ নিয়ে সংশয়ে থাকেন। এ ব্যাপারে তাদের চিন্তার কোনো শেষ নেই। বিশেষত বিয়ের আগে অনেক পুরুষই সংশয়ে থাকেন এ ব্যাপারে। এ জন্য ভয়ে অনেকেই বিয়ে পর্যন্তও করতে চায় না।

গবেষকরা বলছে, দেশ ভেদে এ বিশেষ অঙ্গের মাপের পার্থক্য দেখা দেয়। কোন দেশের পুরুষের বিশেষাঙ্গের আকার কত সম্প্রতি তার উপরে একটি গবেষণা তথ্য প্রকাশিত হয়েছে। বিজ্ঞান বিষয়ক পত্রিকা পার্সোনালিটি এন্ড ইন্ডিভিজুয়াল ডিফারেন্সেস (Personality and Individual Differences) এ বিষয়ে একটি গবেষণা প্রতিবেদন প্রকাশ করেছে।

মিলনের ভালো সময় কোনটি?
প্রকাশিত তথ্য অনুযায়ী, বিশ্বের পুরুষদের বিশেষ অঙ্গের গড় আকার ৫.৫ ইঞ্চি। লন্ডনের কিংস কলেজ এবং মার্কিন যুক্তরাষ্ট্রের ন্যাশনাল হেলথকেয়ার সার্ভিসেস (এনএইচএস) ট্রাস্ট-এর যৌথ উদ্যোগে এই গবেষণা চালানো হয়েছে। ব্রিটিশ জার্নাল অফ ইউরোলজি ইন্টারন্যাশনাল-এ প্রকাশিত আর একটি গবেষণার রিপোর্টেও মোটামুটি একই তথ্য সামনে এসেছে।

গবেষকরা ৮০টি দেশের প্রায় সাড়ে পনেরো হাজার মানুষের উপর সমীক্ষা চালিয়ে এই তথ্য প্রকাশ করেছেন। সমীক্ষার রিপোর্টে প্রকাশিত ৮০টি দেশের পুরুষের বিশেষ অঙ্গের আকার প্রকাশের পর দেখা গেছে, শারীরিক দৈর্ঘের তারতম্য অনুযায়ী পুরুষাঙ্গের দৈর্ঘেরও তারতম্য ঘটে। আসুন জেনে নেওয়া যাক এই গবেষণায় সামনে আসা কয়েকটি উল্লেখযোগ্য তথ্য।

বিশ্বে পুরুষদের বিশেষ অঙ্গের গড় দৈর্ঘ্য ৫.৫ ইঞ্চি। গড়ে সবচেয়ে বড় বিশেষাঙ্গের অধিকারী কঙ্গোর পুরুষরা। এ দেশে এর গড় দৈর্ঘ্য ৭.১ ইঞ্চি।

১। দক্ষিণ কোরিয়ার পুরুষদের গড় দৈর্ঘ্য সবচেয়ে কম। মাত্র ৩.৮ ইঞ্চি।

২। বিশ্বের মাত্র ৩ শতাংশ পুরুষদের আছে ৮ ইঞ্চির বেশি। বিশ্বের মাত্র ৬ শতাংশ পুরুষের সাধারণ মাপের কন্ডমের চেয়েও বড় আকারের কন্ডমের প্রয়োজন হয়।

৩। ভারতীয় পুরুষদের বিশেষাঙ্গের গড় দৈর্ঘ্য ৪ ইঞ্চি। চীন এবং জাপানের পুরুষদের গড় দৈর্ঘ্য ৪.৩ ইঞ্চি।

এই গবেষণার রিপোর্ট নিয়ে বিতর্ক অব্যহত। অনেকেই এই রিপোর্টকে ‘অসম্পূর্ণ’ বলে দাবি করেছেন। তাঁদের যুক্তি, বর্তমানে বিশ্বের জনসংখ্যা প্রায় ৮০০ কোটি (৭.৬ বিলিয়নের বেশি)। তার মধ্যে মাত্র সাড়ে ১৫ হাজার মানুষের উপর গবেষণা চালিয়ে এমন সিদ্ধান্তে আসা কখনওই সম্ভব নয়।

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.